ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

পেশাগত জীবনের অধিকাংশ সেরা ছবি চট্টগ্রামের

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫১ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৬
পেশাগত জীবনের অধিকাংশ সেরা ছবি চট্টগ্রামের

ফটোসাংবাদিকতায় ভূমিকা এবং বাংলাদেশকে বিশ্বের কাছে তুলে ধরার জন্য এপি’র ফটোসাংবাদিক পাভেল রহমানকে সংবর্ধনা দিয়েছে বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন (বিপিজেএ) চট্টগ্রাম।

চট্টগ্রাম: ফটোসাংবাদিকতায় ভূমিকা এবং বাংলাদেশকে বিশ্বের কাছে তুলে ধরার জন্য এপি’র ফটোসাংবাদিক পাভেল রহমানকে সংবর্ধনা দিয়েছে বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন (বিপিজেএ) চট্টগ্রাম।

বৃহস্পতিবার সকালে প্রেসক্লাব হলে বিপিজেএ চট্টগ্রামের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এক আলোচনা সভা শেষে এ সম্মাননা দেওয়া হয়।

সভায় অন্যান্যের মধ্যে চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও বৈশাখী টেলিভিশনের চট্টগ্রামের ব্যুরো প্রধান মহসিন চৌধুরী, সংগঠনের উপদেষ্টা মনজুর কাদের মঞ্জু, যুগ্ম-সম্পাদক মিয়া আলতাফ, সাংগঠনিক সম্পাদক গোলাম মর্তুজা আলী, অর্থ সম্পাদক হেলাল সিকদার, প্রচার সম্পাদক সাইদুল আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

সভায় পাভেল রহমান বলেন, ফটোসাংবাদিকরা শুধু ছবি তুললেই হবে না তাদের সামাজিক দায়বদ্ধতা থেকে দায়িত্ব পালনকালে মানুষের পাশে দাঁড়াতে হবে।

বিভিন্ন পরিবেশে নিজেদের মানিয়ে নিতে হবে। কারণ হরতালের সময় যে ধরনের পোষাক পরবেন সেই পোষাক আপনি কোন ভিআইপির অনুষ্ঠানে পরলে তা কোনক্রমেই মানানসই হবে না।

তিনি আরো বলেন, চট্টগ্রামের কাছে আমি আজীবন ঋণী, এ চট্টগ্রাম থেকে অনেক চোখ ধাঁধানো ছবি পেয়েছি যা বিভিন্ন সময়ে আন্তর্জাতিক ভাবে খুব আলোড়ন সৃষ্টি করেছে এবং পেয়েছি বহু আন্তর্জাতিক পুরস্কার।  

অতীত অভিজ্ঞতার কথা তুলে তিনি বলেন, বঙ্গবন্ধুকে তার নিজের ঘরোয়া অনুষ্ঠানে রং নিয়ে খেলার ছবি একমাত্র আমিই পেয়েছিলাম যা দেশ-বিদেশে অনেক সুনাম কুড়িয়েছিল। শুধু তাই না স্বৈরাচার বিরোধী আন্দোলনের সেই বিখ্যাত নূর হোসেনের গণতন্ত্র মুক্তি পাক ছবি আমার তোলা। তিনি ছবি তোলার পূর্বে স্থান ও সময়ের দিকে গুরুত্ব দেওয়ার আহবান জানান।  

বিপিজেএ চট্টগ্রামের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান বলেন, চট্টগ্রাম থেকে অনেক ফটো সাংবাদিক আজ দেশ ও দেশের বাইরে সম্মানের সাথে কাজ করে চট্টগ্রামের ফটো সাংবাদিকদের নাম উজ্জ্বল করছেন।

বাংলাদেশ সময়: ১৯৫৫ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৬

এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।