ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চবিতে ডিন নির্বাচনে অগ্রিম ভোট ৬০

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৯ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৬
চবিতে ডিন নির্বাচনে অগ্রিম ভোট ৬০

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) বিভিন্ন অনুষদের ডিন নির্বাচনে সর্বমোট ৬০ জন ভোটার অগ্রিম ভোট দিয়েছেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) বিভিন্ন অনুষদের ডিন নির্বাচনে সর্বমোট ৬০ জন ভোটার অগ্রিম ভোট দিয়েছেন।

বৃহস্পতিবার সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির কার্যালয়ে অগ্রিম ভোটের দ্বিতীয় দিনে ২৮ শিক্ষক তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

এর আগে গত মঙ্গলবার(২৭ ডিসেম্বর) ৩২ জন শিক্ষক ভোট দেন।

প্রধান নির্বাচন কমিশনার ও বিশ্ববিদ্যালয় ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক ড. কামরুল হুদা বাংলানিউজকে বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের ৭টি অনুষদের ডিন নির্বাচনে গত মঙ্গলবার (২৭ ডিসেম্বর) ও বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) দু’দিনে মোট ৬০ শিক্ষক তাদের ভোট প্রদান করেছেন।

’  

‘২০১৭ সালের ২ জানুয়ারি  সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত সমাজ বিজ্ঞান অনুষদের মিলনায়তনে চূড়ান্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ’

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, ডিন নির্বাচনে এক পক্ষ বাঙালি জাতীয়তাবাদ ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ প্রগতিশীল শিক্ষক সমাজ তথা ‘হলুদ দল’। অপর পক্ষটি  স্বাধীনতা, গণতন্ত্র, ধর্মীয় মূল্যবোধ ও বাংলাদেশি জাতীয়তাবাদে উজ্জীবিত ‘সাদা দল’।

হলুদ দলের আহ্বায়ক ও অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের অধ্যাপক ড. সুলতান আহমেদ বাংলানিউজকে বলেন, আওয়ামী লীগ ও প্রগতিশীল শিক্ষক পরিষদের পক্ষ থেকে সাতটি অনুষদে সাতজনকে মনোনয়ন দেওয়া হয়েছে। এর মধ্যে আইন অনুষদের প্রার্থী অধ্যাপক ড. আবু নোমান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। ’

তিনি জানান, নির্বাচনে অংশ নেওয়া বাকি ছয় প্রার্থী হলেন- কলা ও মানববিদ্যা অনুষদে অধ্যাপক ড. সেকান্দর চৌধুরী, বিজ্ঞান অনুষদে অধ্যাপক ড. সফিউল আলম, ব্যবসায় প্রশাসন অনুষদে অধ্যাপক ড. আওরঙ্গজেব, সমাজ বিজ্ঞান অনুষদে অধ্যাপক ড. ফরিদ উদ্দিন, জীব বিজ্ঞান অনুষদে অধ্যাপক ড. মাহাবুবুর রহমান ও ইঞ্জিনিয়ারিং অনুষদে অধ্যাপক ড. শংকর লাল সাহা।

বিশ্ববিদ্যালয়ের নির্বাচন ও বিধিবিধান শাখার ডেপুটি রেজিস্ট্রার মোহাম্মদ ইউসূফ জানান,  বিএনপি ও জামায়াত সমর্থিত সাদা দল থেকে কলা ও মানববিদ্যা অনুষদে অধ্যাপক ড. মোজাফফর আহমদ চৌধুরী, জীব বিজ্ঞান অনুষদে অধ্যাপক ড. বখতিয়ার উদ্দিন, বিজ্ঞান অনুষদে অধ্যাপক ড. কামাল হোসেন, সমাজ বিজ্ঞান অনুষদে অধ্যাপক ড. সাইফুল ইসলাম, ব্যবসায় প্রশাসন অনুষদে অধ্যাপক এসএম  নসরুল কাদির ডিন নির্বাচনে অংশ নিচ্ছেন।

নির্বাচন কমিশনার অধ্যাপক ড. কামরুল হুদা বলেন, আইন অনুষদে কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় ডিন হিসেবে এবিএম আবু নোমান বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৬

জেইউ/আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।