ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

রামুতে বিজয় মেলা শুরু শুক্রবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩৬ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৬
রামুতে বিজয় মেলা শুরু শুক্রবার রামুতে বিজয় মেলার প্রস্তুতি

রামুতে শুক্রবার (৩০ ডিসেম্বর) থেকে শুরু হচ্ছে ৭ দিনব্যাপি মুক্তিযুদ্ধের বিজয় মেলা। মেলাকে কেন্দ্র করে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে আয়োজক কমিটি। 

কক্সবাজার: রামুতে শুক্রবার (৩০ ডিসেম্বর) থেকে শুরু হচ্ছে ৭ দিনব্যাপি মুক্তিযুদ্ধের বিজয় মেলা। মেলাকে কেন্দ্র করে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে আয়োজক কমিটি।

 

শুক্রবার বিকেল ৩টার দিকে রামু খিজারী স্টেডিয়ামে বিজয় মেলার উদ্বোধন করবেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চট্টগ্রাম সিটি কর্পোরেশন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন মুক্তিযুদ্ধের বিজয় মেলা উদযাপন কমিটির চেয়ারম্যান সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল।

অনুষ্ঠানে রামুর বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেওয়া হবে।   এতে উপস্থিত থাকবেন জাতীয় ও স্থানীয় রাজনৈতিক, সাংস্কৃতিক ব্যক্তিবর্গ এবং কবি, শিল্পী, সাহিত্যিক ও সুশীল সমাজের প্রতিনিধিরা।  

এদিকে বিজয় মেলাকে ঘিরে রামু খিজারী স্টেডিয়াম, চৌমুহনী থেকে শুরু করে বাইপাস চত্বর পর্যন্ত এক কিলোমিটার সড়ক জুড়ে ব্যাপক আলোকসজ্জা করা হয়েছে। রামু খিজারী স্টেডিয়ামের দেওয়াল রাঙানো হয়েছে মহান মুক্তিযুদ্ধের বিশেষ প্রামাণ্য চিত্র প্রদর্শনীর মধ্য দিয়ে। সব মিলিয়ে মেলাকে কেন্দ্র করে সবখানে বিরাজ করছে সাজ সাজ রব। মেলায় বিভিন্ন রকমারি পণ্যের পসরা সাজিয়ে বসেছে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা ক্ষুদ্র কুটির শিল্পসহ বিভিন্ন ব্যবসায়ীরা। পাশাপাশি তারুণ্যকে বইমুখী করতে বসানো হয়েছে বইয়ের স্টল।  

স্টলগুলোতে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী, মুক্তিযুদ্ধের ইতিহাস, দেশের রাজনৈতিক প্রেক্ষাপট, ছোটদের গল্প, কবিতার বই ও ছাত্র রাজীতির ইতিহাস নির্ভর বিভিন্ন বই পাওয়া যাবে। রামুর সন্তান আমেরিকা প্রবাসী কবি স্বপন চক্রবর্তীর প্রকাশিত বই ‘পরশ’ পাওয়া যাচ্ছে বইয়ের স্টল যুক্তবর্ণে।  

মেলা উদযাপন পরিষদের মহাসচিব রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ উল আলম জানান, মুক্তিযুদ্ধের চেতনায় দেশ গড়তে, তরুণ প্রজন্মের মাঝে মুক্তিযুদ্ধের চেতনা ছড়িয়ে দিতে ব্যতিক্রম আয়োজন থাকছে এবারের বিজয় মেলায়। বিজয় মঞ্চে প্রতিদিন গান, কবিতা ও আবৃত্তি, মহান মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করা হবে। শান্তি-শৃঙ্খলা বজায় রেখে সাতদিন ব্যাপী বৃহত্তম বিজয় মেলাকে সফল ভাবে সম্পন্ন করতে সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

বিজয় মেলার অনুষ্ঠান সরাসরি স্থানীয় ডিসক্যাবলে সম্প্রচার করা হবে বলে জানিয়েছেন আয়োজক কমিটি।  

বাংলাদেশ সময়: ১২৩৫ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৬

টিটি/আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।