ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ট্রেড এপ্রেন্টিস

অনুমতির পর কেন্দ্র বাতিল পুলিশ লাইন স্কুলের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৫ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৬
অনুমতির পর কেন্দ্র বাতিল পুলিশ লাইন স্কুলের

নগরীর দামপাড়া পুলিশ লাইন উচ্চ বিদ্যালয়ে বাংলাদেশ রেলওয়ের ট্রেড এপ্রেন্টিস পদে নিয়োগ পরীক্ষার কেন্দ্র হিসেবে ব্যবহারের অনুমতি দিয়ে পরীক্ষার দুইদিন আগে তা বাতিল করেছে বিদ্যালয় কর্তৃপক্ষ।

চট্টগ্রাম: নগরীর দামপাড়া পুলিশ লাইন উচ্চ বিদ্যালয়ে বাংলাদেশ রেলওয়ের ট্রেড এপ্রেন্টিস পদে নিয়োগ পরীক্ষার কেন্দ্র হিসেবে ব্যবহারের অনুমতি দিয়ে পরীক্ষার দুইদিন আগে তা বাতিল করেছে বিদ্যালয় কর্তৃপক্ষ।

মাত্র দুইদিন আগে কেন্দ্র বাতিল করায় ১ হাজার ৩৭৩ পরীক্ষার্থীকে নিয়ে বিপাকে পড়েছে নিয়োগ কমিটি।

অনুমতি দিয়ে বাতিল করার ঘটনায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছে রেলওয়ে কর্তৃপক্ষ।

রেলওয়ে সূত্রে জানা গেছে, আগামী শুক্রবার (৩০) ডিসেম্বর ট্রেড এপ্রেন্টিস পদে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা।

এজন্য প্রার্থীদের কাছে পরীক্ষার কেন্দ্র ও সময় উল্লেখ করে প্রবেশপত্র পাঠিয়ে দেওয়া হয়েছে। পরীক্ষায় দেশের বিভিন্ন জেলার প্রার্থী রয়েছে। ফলে দুইদিন আগে কেন্দ্র বাতিল করায় বিপাকে পড়েছে রেলওয়ে কর্তৃপক্ষ।

সূত্র জানায়, নিয়ম অনুযায়ী লিখিত আবেদন করে স্কুল ব্যবহারের অনুমতি নেয় নিয়োগ কমিটি। বুধবার পরীক্ষার্থীদের সিট প্ল্যান বসাতে গেলে স্কুলের প্রধান শিক্ষক জানান পুলিশ কমিশনারের অনুমতি প্রয়োজন রয়েছে। এরপর রেলের দুইজন উর্ধ্বতন কর্মকর্তা পুলিশ কমিশনারের সঙ্গে দেখা করলে তিনি সাফ জানিয়ে দেন বিদ্যালয় ব্যবহার করা যাবে না।

এদিকে পুলিশ লাইন উচ্চ বিদ্যালয় কেন্দ্র পরিবর্তন করে পাহাড়তলী রেলওয়ে সরকারি উচ্চ বিদ্যালয়ে কেন্দ্র স্থাপন করা হয়েছে। কেন্দ্র পরিবর্তনের বিষয়টি নোটিশ বোর্ডে টানিয়ে দেওয়া হবে।

রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক (জিএম) আবদুল হাই বাংলানিউজকে বলেন, কেন্দ্র পরিবর্তনের বিষয়টি নোটিশ বোর্ডে দেওয়া হয়েছে। পাশাপাশি আমরা পরীক্ষারদিন পুলিশ লাইন স্কুলের সামনে বাসের ব্যবস্থা রাখবো। যারা পুলিশ লাইন স্কুল কেন্দ্রে যাবে তাদের বাসে করে পাহাড়তলী রেলওয়ে স্কুলে নিয়ে যাওয়া হবে।  

নিয়োগ কমিটি সূত্রে জানা গেছে, ১৮০ পদের বিপরীতে প্রায় ১৭ হাজার আবেদন জমা পড়ে। যাচাই-বাছাই শেষে ৮ হাজার ৫০০ জনের কাছে প্রবেশপত্র পাঠানো হয়। চট্টগ্রাম ও রাজশাহীতে মোট ৭টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে। এরমধ্যে চট্টগ্রামে চারটি কেন্দ্র রয়েছে। পাহাড়তলী রেলওয়ে উচ্চ বিদ্যালয় ছাড়া বাকি তিন কেন্দ্র হলো- রেলওয়ে পাবলিক উচ্চ বিদ্যালয়(পলোগ্রাউন্ড), ডা.খাস্তগীর সকরারি বালিকা উচ্চ বিদ্যালয় ও এনায়েত বাজার মহিলা কলেজ।   

বাংলাদেশ সময়: ২২২৪ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৬

এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।