ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে নির্বাচিত হলেন যারা

সুবল বড়ুয়া, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০১ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৬
চট্টগ্রামে নির্বাচিত হলেন যারা ফলাফল ঘোষণা করেন জেলা প্রশাসক মো. সামসুল আরেফিন

চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক প্রশাসক আবদুস সালাম এবং ২০ সদস্য বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। বুধবার (২৮ ডিসেম্বর) ১৫টি কেন্দ্রে এ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

চট্টগ্রাম: চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক প্রশাসক আবদুস সালাম এবং ২০ সদস্য বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। বুধবার (২৮ ডিসেম্বর) ১৫টি কেন্দ্রে এ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

এর আগে চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক প্রশাসক আবদুস সালাম। সাধারণ সদস্য পদে ১ নম্বর (মিরসরাই) ওয়ার্ডে শেখ মোহাম্মদ আতাউর রহমান, ৭ নম্বর ওয়ার্ডে (রাউজান) কাজী আব্দুল ওহাব, ৮ নম্বর ওয়ার্ডে (রাঙ্গুনিয়া) কামরুল ইসলাম চৌধুরী, ১২ নম্বর ওয়ার্ডে (আনোয়ারা-বাঁশখালী) এস এম আলমগীর চৌধুরী এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ১ নম্বর ওয়ার্ডে রেহেনা আক্তার ও ৩ নম্বর ওয়ার্ডে (সন্দ্বীপ) দিলুয়ারা ইউসুফ বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন।

বিষয়টি নিশ্চিত করে রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক সামসুল আরেফিন সাংবাদিকদের জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ১৫ কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। সাধারণ সদস্য পদে ৯৮.৪১ শতাংশ এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ৯৭.৭৯ শতাংশ ভোট সংগ্রহ হয়েছে। ভোটগণনা শেষে নির্ধারিত ২, ৩, ৪, ৫, ৬, ৯, ১০, ১১, ১৪ ও ১৫ নম্বর নির্ধারিত ওয়ার্ডে সদস্য পদে ১০ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ২, ৪ ও ৫ নম্বর ওয়ার্ডে ৩ জন বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন।

আদালতের নির্দেশে নির্বাচন কমিশন বাঁশখালী ১৩ নম্বর (বাঁশখালী) কেন্দ্রে সদস্য পদে নির্বাচন স্থগিত করা হয়েছে। তবে সংরক্ষিত মহিলা সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। জানা যায়, নির্বাচনে ২ নম্বর ওয়ার্ডে (সীতাকুণ্ড-মিরসরাই) আ ম ম দিলসাদ (হাতি) ৯৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোহাম্মদ মহিউদ্দিন (তালা) পেয়েছেন ৮৫ ভোট। ৩ নম্বর ওয়ার্ডে (সন্দ্বীপ) আফতাব খান (তালা) ১১৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. হুমায়ন কবির (ঘুড়ি) পেয়েছেন ৮০ ভোট। ৪ নম্বর ওয়ার্ডে (নগর ও হাটহাজারী) জাফর আহমেদ (টিউবওয়েল) ৬০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জসিম উদ্দিন শাহ (তালা) পেয়েছেন ৪৬ ভোট ও মো. আবদুল কদরও (হাতি) ৪৬ ভোট পেয়েছেন।

৫ নম্বর ওয়ার্ডে (হাটহাজারী ও ফটিকছড়ি) শওকত আলম শওকত (তালা) ৫১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী এইচ এম আলী আবরাহা (বৈদ্যুতিক পাখা) পেয়েছেন ৩৯ ভোট। ৬ নম্বর ওয়ার্ডে (ফটিকছড়ি) ড. মাহমুদ হাসান (অটোরিকশা) ৭৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আহমদুর রহমান চৌধুরী (বৈদ্যুতিক পাখা) পেয়েছেন ৪৫ ভোট। ৯ নম্বর ওয়ার্ডে (বোয়ালখালী-পটিয়া) মোহাম্মদ ইউনুছ (তালা) ১১৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বোরহান উদ্দিন এমরান (হাতি) পেয়েছেন ৬১ ভোট। ১০ নম্বর ওয়ার্ডে (পটিয়া) দেবব্রত দাশ (তালা) ৮৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আবু মোহাম্মদ মহিউদ্দিন (টিউবওয়েল) পেয়েছেন ৭৪ ভোট। ১১ নম্বর ওয়ার্ডে (চন্দনাইশ-পটিয়া) আবু আহমেদ চৌধুরী (তালা) ১৭৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শিহাব উদ্দিন (হাতি) পেয়েছেন ৪ ভোট। ১৪ নম্বর ওয়ার্ডে (সাতকানিয়া) মো. জসীম উদ্দীন (হাতি) ৭৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. জাফর আলম (উটপাখি) পেয়েছেন ৪৮ ভোট। ১৫ নম্বর ওয়ার্ডে (লোহাগাড়া-সাতকানিয়া) আনোয়ার কামাল (অটোরিকশা) ১৬১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জসীম উদ্দিন (হাতি) পেয়েছেন ৬ ভোট। সংরক্ষিত মহিলা সদস্যপদে নির্ধারিত ২ নম্বর ওয়ার্ডে অ্যাডভোকেট উম্মে হাবিবা (বই) ১৯৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ফেরদৌস বেগম মুন্নী (হরিণ) পেয়েছেন ১০৮ ভোট। ৪ নম্বর ওয়ার্ডে রেহেনা বেগম ফেরদৌসী চৌধুরী (দোয়াত কলম) ৩০৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নুরুন নাহার বেগম (ফুটবল) পেয়েছেন ২২১ ভোট। ৫ নম্বর ওয়ার্ডে শাহিদা আক্তার জাহান (হরিণ) ২৯৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কামরুণ নাহার (দোয়াত কলম) পেয়েছেন ২০৯ ভোট।

বুধবার সন্ধ্যা সাড়ে ৭টায় চট্টগ্রাম জেলা প্রশাসন কার্যালয়ের কনফারেন্স হলে আনুষ্ঠানিকভাবে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্থ ও জেলা প্রশাসক মো. সামসুল আরেফিন। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মো. মমিুনর রশিদ, সহকারী কমিশনার তাহমিলুর রহমান মুক্ত, সাব্বির রহমান সানি প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৫৩ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৬ এসবি/ টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।