ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ইজতেমা ময়দানে পাঁচ স্তরের ‘ডিজিটাল’ নিরাপত্তা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৬
ইজতেমা ময়দানে পাঁচ স্তরের ‘ডিজিটাল’ নিরাপত্তা আঞ্চলিক বিশ্ব ইজতেমা ময়দানে নিরাপত্তা বলয় গড়ে তুলেছে পুলিশ। ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হাটহাজারী উপজেলার চারিয়ায় আঞ্চলিক বিশ্ব ইজতেমা ময়দানে পাঁচ স্তরের নিরাপত্তা বলয় গড়ে তুলেছে পুলিশ।  জেলা পুলিশ বলছে, জঙ্গি হামলার আশংকার বিষয়টি মাথায় রেখে পাঁচ স্তরের ডিজিটাল নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে।

চট্টগ্রাম: হাটহাজারী উপজেলার চারিয়ায় আঞ্চলিক বিশ্ব ইজতেমা ময়দানে পাঁচ স্তরের নিরাপত্তা বলয় গড়ে তুলেছে পুলিশ।   জেলা পুলিশ বলছে, জঙ্গি হামলার আশংকার বিষয়টি মাথায় রেখে পাঁচ স্তরের ডিজিটাল নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে।

বুধবার (২৮ ডিসেম্বর) বিশ্ব ইজতেমা ময়দান পরিদর্শন করেছেন চট্টগ্রামের পুলিশ সুপার (এসপি) নূর ই আলম মিনা।

চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) মুহাম্মদ রেজাউল মাসুদ বাংলানিউজকে বলেন, ইজতেমা ময়দানে ২৫টি সিসি ক্যামেরা বসানো হয়েছে।

 ২৫ থেকে ৩০ ফুট উচ্চতার ৩টি পর্যবেক্ষণ টাওয়ার স্থাপন করা হয়েছে।  ১টি আর্চওয়ে গেইট এবং পর্যাপ্ত সংখ্যক মেটাল ডিটেক্টর রাখা হয়েছে।  সুইপিং টিম দিয়ে পুরো ময়দান তল্লাশি করা হয়েছে।

‘জঙ্গি হামলার কোন সতর্ক বার্তা আমাদের কাছে নেই।  তবে আমরা হামলার আশংকা উড়িয়ে দিচ্ছি না।  দেড় হাজার পুলিশ দিয়ে পাঁচ স্তরের নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে। ’  বলেন রেজাউল মাসুদ।

বুধবার দুপুরে ইজতেমা ময়দান পরিদর্শনের পর সেখানে দায়িত্বরত পুলিশ সদস্যদের প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন এসপি নূর ই আলম মিনা। আঞ্চলিক বিশ্ব ইজতেমা ময়দানে নিরাপত্তা বলয় গড়ে তুলেছে পুলিশ।  ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

২৯ ডিসেম্বর বিশ্ব ইজতেমা শুরু হয়ে শেষ হবে ৩১ ডিসেম্বর।  

ইজতেমার জন্য বুধবার (২৮ ডিসেম্বর) থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ‍চারদিন হাটহাজারী-খাগড়াছড়ি সড়কে ভারী যানবাহন চলাচল নিষিদ্ধ ঘোষণা করেছে জেলা পুলিশ।  

চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) মুহাম্মদ রেজাউল মাসুদ বাংলানিউজকে বলেন, মুসল্লীদের যাতায়াতের সুবিধার্থে ৩১ ডিসেম্বর সকাল ৮টা থেকে থেকে রাত ১০টা পর্যন্ত হাটহাজারী-খাগড়াছড়ি সড়কে ভারী যানবাহন আমরা চলতে দেব না।   বিশেষত কাঠ ও ইটবোঝাই কোন ট্রাক, পণ্যবোঝাই যে কোন ভারী পরিবহন চারদিন এই সড়ক দিয়ে চলতে পারবে না।

তবে রাত ১০টা থেকে সকাল ৮টা পর্যন্ত ভারী যানবাহন চলাচলের এই বিধিনিষেধ থাকবে না বলে জানিয়েছেন রেজাউল মাসুদ।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৬

আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।