ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

পরিবর্তন চট্টগ্রাম’র বিজয় দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৫ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৬
পরিবর্তন চট্টগ্রাম’র বিজয় দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত বিজয় দিবসের আলোচনা সভা

মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে সামাজিক উন্নয়ন মূলক সংগঠন ‘পরিবর্তন-চট্টগ্রাম’র উদ্যোগে  আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

চট্টগ্রাম: মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে সামাজিক উন্নয়ন মূলক সংগঠন ‘পরিবর্তন-চট্টগ্রাম’র উদ্যোগে  আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) সন্ধ্যায় নগরীর চকবাজারের গোলজার টাওয়ারের একটি হল রুমে এ সভা অনুষ্ঠিত হয়।

সংগঠনের উপদেষ্টা তরুন সমাজসেবক মুহাম্মদ জাহিদ হোসাইনের সভাপতিত্বে ও সংগঠনের সভাপতি এহসান আল-কুতুবীর সঞ্চালনায় সভায় প্রধান অতিথি ছিলেন এফবিসিসিআই’র পরিচালক কামাল উদ্দিন তালুকদার।

প্রধান অতিথির বক্তব্যে কামাল উদ্দিন তালুকদার বলেন, মুক্তিযোদ্ধারা সর্বকালের শ্রেষ্ঠ সন্তান।

 তাঁদের এ আত্মত্যাগ জাতি কখনো ভুলতে পারবে না।

তিনি বলেন, মুক্তিযোদ্ধারা দেশ স্বাধীন করেছেন বলেই আমরা গর্ব করে স্বাধীন দেশের নাগরিক হিসেবে পরিচয় দিতে গর্ব করি। গর্ব করি বাঙ্গালি হিসেবে নিজেকে প্রমাণ করতে।  তাঁদের এ আত্মত্যাগ ও মুক্তিযোদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে ক্ষুধা ও দারিদ্রমুক্ত সুন্দর দেশ গড়তে সরকারের পাশাপাশি তরুন সমাজকে এগিয়ে আসতে হবে।

প্রধান বক্তার বক্তব্যে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক সবুর শুভ বলেন, বঙ্গবন্ধু হল জাতির অভিধান। কেননা, আমরা যখন সমস্যায় পড়ে যায় তখন অভিধান খুলে সমাধান নিই, তেমনি জাতি যখন সমস্যায় পড়বে তখন বঙ্গবন্ধু নামক অভিধান থেকেই সমাধান খুজে পাবে। একমাত্র বঙ্গবন্ধুর জীবন ও সংগ্রাম কে অনুসরন করেই একটি সুন্দর দেশ গঠন করা সম্ভব। বিশেষ করে তরুনদের বঙ্গবন্ধুর চেতনায় উজ্জীবিত হয়ে দল-মতের উর্ধ্বে থেকে দেশ গঠনে অগ্রণী ভুমিকা পালন করতে হবে।

এতে অন্যদের মধ্যে বক্তব্য দেন নগর জাতীয় ছাত্র সমাজ’র সদস্য সচিব জাহাঙ্গীর সেলিম, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা চট্টগ্রাম’র সাংগঠনিক সম্পাদক ইকবাল মুন্না, ছাত্রনেতা মাসুদ অর রশিদ প্রমুখ।

এছাড়া উপস্থিত ছিলেন সাইফ উদ্দিন, জাহাঙ্গীর আলম, রুকন উদ্দিন সিকদার, ক্রীড়া সংগঠক আদিল কবীর, মুহাম্মদ মুকাররম, মুহাম্মদ জাবের হোসাইন, মিনহাজুল আলম, আসিফ, সায়েল, সাঈদ, ইসাত, রবিন, প্রবণ, এস আই এম শাখাওয়াত হোসাইন, শেখ মুহাম্মদ আব্দুল কাদের, শরিফুল ইসলাম, সামসুল হক, সাহিদুল, মুহাম্মদ বাবু, জসিম উদ্দিন সিকদার, আবু হুরাইরা, সাইদুল ইসলাম, মাঈনুদ্দিন হাসান জিয়া, জিহাদ উদ্দিন প্রমূখ।

সভা শেষে সংগঠনের পুরাতন কমিটি ভেঙে এহসান আল-কুতুবীকে আহবায়ক ও ইকবাল মুন্নাকে সদস্য সচিব করে নতুন সম্মেলন প্রস্তুতি কমিটি ঘোষনা করা হয়।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৬

টিএইচ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।