ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জেলা পরিষদে নগরের প্রতিনিধি জাফর আলম

সুবল বড়ুয়া, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৭ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৬
জেলা পরিষদে নগরের প্রতিনিধি জাফর আলম জেলা পরিষদে নগরের প্রতিনিধি জাফর আলম। ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে নগরীর ডা. খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ৪ নম্বর কেন্দ্রে ভোটগণনা সম্পন্ন হয়েছে। এতে সাধারণ সদস্যপদে জাফর আহমেদ ৬০ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

চট্টগ্রাম: চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে নগরীর ডা. খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ৪ নম্বর কেন্দ্রে ভোটগণনা সম্পন্ন হয়েছে। এতে সাধারণ সদস্যপদে জাফর আহমেদ ৬০ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

এ কেন্দ্রে ১৬০ ভোটারের মধ্যে ১৫৮ জনপ্রতিনিধি তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র, সিটি কর্পোরেশনের ৪১ জন ওয়ার্ড কাউন্সিলর, ১৫ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর এবং হাটহাজারী উপজেলার মেখলা, গড়দুয়ারা, উত্তর মাদার্শা, ফতেপুর, চিকনদণ্ডী, দক্ষিণ মাদার্শা, শিকারপুর ও বুড়িশ্চর ইউনিয়নের চেয়ারম্যান, মেম্বার ও মহিলা মেম্বাররা ৪ নম্বরে কেন্দ্রে তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

ভোটগণনা শেষে বুধবার বেলা আড়াইটায় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার ফারজানা আবেদীন সাংবাদিকদের জানান, ৪ নম্বর কেন্দ্রে বুধবার সকাল ৯টা থেকে শুরু হয়ে বেলা ২টায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে ১৬০ জন ভোটারের মধ্যে ১৫৮ জন ভোটাধিকার প্রয়োগ করেছেন। বেসরকারিভাবে সাধারণ সদস্যপদে জাফর আহমেদ (টিউবওয়েল) ৬০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বিদের মধ্যে জসিম উদ্দীন শাহ (তালা) ৪৬ ভোট, মো. আবুল কদর (হাতি) ৪৬ ভোট ও কাজী মোহাম্মদ আলমগীর (ঘুড়ি) ৬ ভোট পেয়েছেন।

তিনি বলেন, ৪ নম্বর কেন্দ্রে সংরক্ষিত মহিলা সদস্যপদে সংগ্রহ করা ১৫৮ ভোটের মধ্যে ১টি ভোট বাতিল করা হয়েছে। বেসরকারিভাবে অ্যাডভোকেট উম্মে হাবিবা (বই) ৬০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। সংরক্ষিত মহিলা সদস্যপদে রেখা আলম চৌধুরী (কম্পিউটার) ৫২ ভোট, নুসরাত জাহান (দোয়াত কলম) ৩০ ভোট, ফেরদৌস বেগম মুন্নী (হরিণ) ১১ ভোট, আঞ্জুমান আরা (লাটিম) ৪ ভোট পেয়েছেন এবং সেলিনা আক্তার (টেবিল ঘড়ি) নিয়ে কোন ভোট পাননি।

সাধারণ সদস্যপদে বেসরকারিভাবে বিজয়ী জাফর আলম তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বাংলানিউজকে বলেন, হাটহাজারী ও নগরের জনপ্রতিনিধিদের ভোটে আমি নির্বাচিত হয়েছি। নগর ও আংশিক হাটহাজারীর প্রতিনিধি হিসেবে আমি সকলের সেবা করতে চাই। আমি একজন ব্যবসায়ী হিসেবে আগামী ৫ বছর মানুষের কল্যাণে থাকতে পারবো।

নগরীর একটি সহ ১৫টি কেন্দ্রে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে জানিয়ে রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক সামসুল আরেফিন বলেন, ভোটগ্রহণ শেষে গণনা চলছে। কেন্দ্রের প্রিজাইডিং অফিসাররা আমাদের কাছে নির্বাচনের ফলাফল পাঠালে বিস্তারিত জানানো হবে।

এদিকে নির্বাচন উপলক্ষে প্রতিটি কেন্দ্রে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থার জোরদার করা হয়েছে।  র‌্যাব-পুলিশের পাশাপাশি বিজিবি সদস্যরা দায়িত্ব পালন করেছেন। এছাড়া প্রতিটি কেন্দ্রে ১৯ জন ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করেছেন। ১৫ জন প্রিজাইডিং অফিসার, ৩০ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ৬০ জন পোলিং অফিসার নির্বাচনে ভোটগ্রহণের দায়িত্ব পালন করেছেন।

চট্টগ্রাম জেলা পরিষদে চেয়ারম্যান পদে ইতোমধ্যে উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ সালাম, সাধারণ সদস্য পদে ৪ জন ও সংরক্ষিত সদস্য পদে ২ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।  

বাংলাদেশ সময়: ১৬১৭ ঘন্টা, ডিসেম্বর ২৮, ২০১৬

এসবি/আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।