ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চরিত্রগঠনে স্বরূপানন্দের শাশ্বত বাণীকে ধারণ করতে হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৮ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৬
চরিত্রগঠনে স্বরূপানন্দের শাশ্বত বাণীকে ধারণ করতে হবে অনুষ্ঠানে বক্তব্য দেন জামালখান ওয়ার্ডের কাউন্সিলর শৈবাল দাশ সুমন

পরিবারই চরিত্র গঠনের কেন্দ্রবিন্দু। পরিবার থেকেই চরিত্র গঠন শুরু করতে হবে। চরিত্র সুগঠিত করতে স্বামী স্বরূপানন্দ পরমহংসদেবের শাশ্বত বাণীকে ধারণ করে জীবন অতিবাহিত করাই উত্তম। বিশেষ করে চরিত্রের মেরুদণ্ড সরলতা, সৎসাহস আর সততা। যার ভেতরে এ তিনটি জিনিস থাকবে, সেই চরিত্রবান। চরিত্রবান মানুষ সমাজে সকলের প্রিয়ভাজন হিসেবে থাকে।

চট্টগ্রাম: পরিবারই চরিত্র গঠনের কেন্দ্রবিন্দু। পরিবার থেকেই চরিত্র গঠন শুরু করতে হবে।
চরিত্র সুগঠিত করতে স্বামী স্বরূপানন্দ পরমহংসদেবের শাশ্বত বাণীকে ধারণ করে জীবন অতিবাহিত করাই উত্তম। বিশেষ করে চরিত্রের মেরুদণ্ড সরলতা, সৎসাহস আর সততা।
যার ভেতরে এ তিনটি জিনিস থাকবে, সেই চরিত্রবান। চরিত্রবান মানুষ সমাজে সকলের প্রিয়ভাজন হিসেবে থাকে।
 
মঙ্গলবার (২৭ ডিসেম্বর) সন্ধ্যায় নগরীর জেএম সেন হল প্রাঙণে চট্টগ্রাম অখণ্ড মণ্ডলী আয়োজিত ২ দিনব্যাপী অনুষ্ঠানমালার সমাপনী দিনে ‘চরিত্রগঠন বিষয়’ সভায় বক্তারা এসব কথা বলেন।
 
চট্টগ্রাম অখণ্ড মণ্ডলীর সহ-সভাপতি ও উৎসব উদযাপন পরিষদের সভাপতি অধ্যাপক চিত্তপ্রসাদ তালুকদারের সভাপতিত্বে সভায় মূখ্য আলোচক ছিলেন স্বামী শক্তিনাথানন্দ মহারাজ।
 
বিশেষ অতিথি ছিলেন সোনাগাজী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর অর্ধেন্দু বিকাশ রূদ্র, সরকারি চারুকলা কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর রীতা দত্ত, চবি পালি বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. জিনবোধি ভিক্ষু, জামালখান ওয়ার্ডের কাউন্সিলর শৈবাল দাশ সুমন, কেন্দ্রীয় জন্মাষ্টমী উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক এডভোকেট চন্দন তালুকদার।  
 
চট্টগ্রাম অখণ্ড মণ্ডলীর প্রচার সম্পাদক মিঠু তলাপাত্রের সঞ্চালনে সভায় বক্তব্য রাখেন সংগঠনের সাবেক সাধারণ সম্পাদক মনতোষ মজুমদার।
 
চট্টগ্রাম অখণ্ড মণ্ডলীর আয়োজনে স্বামী স্বরূপানন্দ পরমহংসদেবের আবির্ভাব উৎসব উপলক্ষে ২ দিনব্যাপী অনুষ্ঠানমালার সমাপনী দিনে সকাল বেলায় বিশেষ সমবেত উপাসনা, দীক্ষা গ্রহণ, যৌগিক আসন-মুদ্রা প্রদর্শন, শিশু কিশোরদের অনুষ্ঠান ‘জাগাও সুপ্ত প্রাণ’, নিখিল বিশ্বের শান্তি কামনায় ‘পরমেশ্বরের পবিত্র মহানাম জপ’, সংগীতানুষ্ঠান ‘ঐ মহামানব আসে’ পরিবেশিত হয়।
সভায় বক্তারা, শিশুদেরকে চরিত্রবান করে গড়ে তোলতে সকলের প্রতি আহবান জানানো হয়। সৎ চরিত্রের মাধ্যমে সমাজ ও দেশকে পরিবর্তন করা সম্ভব।
 
বাংলাদেশ সময় : ২১৪৮ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৬
এসবি/টিসি
বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।