ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সেন্টমার্টিনে গুলিবিদ্ধ ৪ জেলে উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩১ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৬
সেন্টমার্টিনে গুলিবিদ্ধ ৪ জেলে উদ্ধার

সেন্টমার্টিনে একটি মাছ ধরার ট্রলার থেকে গুলিবিদ্ধ ৪ জেলেকে উদ্ধার করেছে কোস্টগার্ড। মঙ্গলবার সন্ধ্যায় তাদের উদ্ধার করা হয়।

কক্সবাজার: সেন্টমার্টিনে একটি মাছ ধরার ট্রলার থেকে গুলিবিদ্ধ ৪ জেলেকে উদ্ধার করেছে কোস্টগার্ড। মঙ্গলবার সন্ধ্যায় তাদের উদ্ধার করা হয়।


গুলিবিদ্ধরা হলেন, কক্সবাজারের নুনিয়ার ছড়ার গ্রামের বাসিন্দা ওসমান গনি (২২), একই গ্রামের রফিকুল ইসলাম (৩০), নুর আহমেদ (৩২) ও মহেশখালীর সাইফুল ইসলাম (৩৫)।
কোস্ট গার্ড ও স্থানীদের ভাষ্য মতে, কক্সবাজারের বাসিন্দা মো. রহিম সওদাগরের মালিকাধীন একটি ট্রলার নিয়ে ১৪ জন মাঝিমাল্লা বঙ্গোপসাগরে মাছ শিকারে বের হন চার দিন আগে।
তারা মঙ্গলবার সেন্টমার্টিনের ছেড়া দ্বীপের পূর্বে মাছ ধরতে সাগরে জাল ফেলেন। এ সময় হঠাৎ করেই মিয়ানমারের নৌ-বাহিনীর একটি জাহাজ মাছ ধরার ট্রলারকে ধাওয়া করে গুলি চালায়। জেলেরা মাছ ধরার জাল ফেলে পালিয়ে আসার সময় গুলিবিদ্ধ হন ৪ জেলে। পরে বিকাল ৫ টার দিকে ট্রলারটি সেন্টমার্টিন ঘাটে পৌঁছলে স্থানীয় লোকজন ও কোস্ট গার্ডের সদস্যরা গুলিবিদ্ধদের প্রথমে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্স থেকে প্রাথমিক চিকিৎসা দিয়ে টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্স পাঠায় হয়। তাদের পা, হাত ও চোখের নিচে গুলির চিহ্ন রয়েছে।
কোস্টগার্ড সেন্টমার্টিন দায়িত্বরত কর্মকর্তা মো. সাইফুল আবছার জানান, বিকালে ৪ জেলে গুলিবিদ্ধি হয়ে একটি মাছ ধরার ট্রলারে সেন্টমার্টিন ঘাটে পৌঁছে। তাদের প্রাথমিক চিকিৎসার দিয়ে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৬

টিটি/টিসি

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।