ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বন্দরে আড়াই কোটি টাকার দুই কন্টেইনার কসমেটিকস আটক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩২ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৬
বন্দরে আড়াই কোটি টাকার দুই কন্টেইনার কসমেটিকস আটক চট্টগ্রাম বন্দরে দুই কন্টেইনার কসমেটিক্স আটক। ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মিথ্যা ঘোষণায় সিঙ্গাপুর থেকে আমদানি করা দুই কন্টেইনার কসমেটিক্স আটক করেছে শুল গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের কর্মকর্তারা।এতে আড়াই কোটি টাকার শুল্ক ফাঁকি দেওয়ার চেষ্টা করা হয়েছিল।

চট্টগ্রাম: মিথ্যা ঘোষণায় সিঙ্গাপুর থেকে আমদানি করা দুই কন্টেইনার কসমেটিক্স আটক করেছে শুল গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের কর্মকর্তারা। এতে আড়াই কোটি টাকার শুল্ক ফাঁকি দেওয়ার চেষ্টা করা হয়েছিল।

শুল্ক গোয়েন্দা সূত্রে জানা গেছে, ঢাকার মৌলভি বাজার এলাকার এ এম ট্রেডিং পার্টি স্প্রে আমদানির ঘোষণা দেয়। চলতি বছরের ২০ অক্টোবর চট্টগ্রাম বন্দর থেকে পণ্য চালানটি খালাস নিতে আমদানিকারকের পক্ষে বিল অব এন্ট্রি (সি-১২২৮৫৯৪) দাখিল করে সিএন্ডএফ এজেন্ট প্রতিষ্ঠান টিএস কর্পোরেশন|

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের উপপরিচালক এসএম শামীম জানান, গোপন সংবাদের ভিত্তিতে পণ্যটি ডেলিভারি পর্যায়ে আটক ও শতভাগ কায়িক পরীক্ষা করা হয়।

এতে জালিয়াতির বিষয়টি ধরা পড়ে।

তিনি বলেন, পার্টি স্প্রে ঘোষণা দিয়ে উচ্চ শুল্কের পণ্য নিয়ে আসে আমদানিকারক প্রতিষ্ঠান। আমদানিকৃত পণ্যের কান্ট্রি অব অরিজিন থাইল্যান্ড ও যুক্তরাজ্য। যেসব পণ্য পাওয়া গেছে সেগুলো হলো-  ডাভ বিউটি ক্রিম, ইম্পেরিয়াল লেদার সোপ, সানসিল্ক শ্যাম্পু, ডাভ প্যাম্পারিং লোশন, জিলেট শেভিং জেল, পামঅলিভ শাওয়ার জেল,  ফেয়ার এন্ড লাভলী ফেসওয়াশ ও ক্রিম, ডাভ বডি ওয়াশ, এক্স ডিও বডি স্প্রে।

এ ঘটনায় আমদানিকারক ও  সিএন্ডএফ এজেন্ট’র বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ এবং সঠিক শুল্ক-করাদি আদায়ে চট্টগ্রাম কাস্টমস হাউসে মামলা দায়ের করা হয়েছে বলে জানান শামীম।

এনবিআর গত ২১ ডিসেম্বর থেকে বিশেষ এনফোর্সমেন্ট মাস হিসেবে ঘোষণা করেছে। এরই অংশ হিসেবে শুল্ক গোয়েন্দা সকল এয়ারপোর্টসহ বন্দরসমূহে বিশেষ নজরদারি জোরদার করছে।

বাংলাদেশ সময়: ২১৩২ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৬

এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।