ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘বিএনপি-জামায়াতের সঙ্গে আপস করে বিএমএ নির্বাচনে জয়’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৩ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৬
‘বিএনপি-জামায়াতের সঙ্গে আপস করে বিএমএ নির্বাচনে জয়’ স্বাচিপের একাংশের কর্মী সমাবেশে বক্তব্য দিচ্ছেন এবিএম মহিউদ্দিন চৌধুরী

স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) একাংশের প্যানেল বিএনপি-জামায়াতের সঙ্গে আপস করে বিএমএ নির্বাচনে জয় পেয়েছে বলে মন্তব্য করেছেন সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী। একইসঙ্গে ভোটের জন্য বিএনপি-জামায়াতের সঙ্গে আপস না করতে মুক্তিযুদ্ধের সপক্ষের চিকিৎসকদের প্রতি আহ্বান জানিয়েছেন বর্ষীয়ান এই নেতা।

চট্টগ্রাম: স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) একাংশের প্যানেল বিএনপি-জামায়াতের সঙ্গে আপস করে বিএমএ নির্বাচনে জয় পেয়েছে বলে মন্তব্য করেছেন সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী। একইসঙ্গে ভোটের জন্য বিএনপি-জামায়াতের সঙ্গে আপস না করতে মুক্তিযুদ্ধের সপক্ষের চিকিৎসকদের প্রতি আহ্বান জানিয়েছেন বর্ষীয়ান এই নেতা।

সোমবার (২৬ ডিসেম্বর) দুপুরে স্বাচিপের একাংশের উদ্যোগে আয়োজিত প্রতিষ্ঠাবার্ষিকী এবং কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গত ২২ ডিসেম্বর অনুষ্ঠিত বিএমএ নির্বাচনে স্বাচিপের দুটি প্যানেল মুজিব-ফয়সল পরিষদ এবং নাসির-মিনহাজ পরিষদ অংশ নেয়।

নাসির-মিনহাজ পরিষদ ছিলেন এবিএম মহিউদ্দিন চৌধুরীর আর্শীবাদপুষ্ট।   আর মুজিব-ফয়সল পরিষদকে সমর্থন দেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।  নির্বাচনে মুজিব-ফয়সল পরিষদ জয়লাভ করে।

দলীয় রাজনীতির সঙ্গে যুক্ত নন এমন চিকিৎসকেরা বলছেন, মুজিব-ফয়সল পরিষদের বিশাল জয়ের পেছনে বড় নিয়ামক হিসেবে কাজ করেছে বিএনপিজামায়াতপন্থী- চিকিৎসকদের ভোট।

নির্বাচনের চারদিন পর নগরীর একটি কমিউনিটি সেন্টারে আয়োজিত সমাবেশে মহিউদ্দিন বলেন, আমি বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাস করি।   যারা বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাস করে তারা কখনও স্বাধীনতাবিরোধীদের সঙ্গে আপস করতে পারে না।   বিএমএ নির্বাচনে চট্টগ্রামে যারা জয়ী হয়েছে তারা জামায়াত-বিএনপিকে নিয়ে নির্বাচন করেছে।  

‘ভোটে জেতার জন্য তারা জামায়াত-বিএনপির সঙ্গে আপস করেছে।   তারা দলের স্বার্থ দেখেনি।   শুধু স্বার্থান্বেষী মহলের স্বার্থ দেখেছে। ’

মহিউদ্দিন বলেন, যারা মেডিকেলে অনিয়ম-দুর্নীতি করছে আমরা তাদের চিনি।   তাদের বিরুদ্ধে মামলা করা হবে।   আওয়ামী লীগের নাম ব্যবহার করে কারা স্বাধীনতাবিরোধীদের সঙ্গে আঁতাত করে স্বার্থ হাসিল করছে তাদের আমরা চিনি।   তাদের ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ করা হবে।

‘জামায়াত-বিএনপির ভোট আমাদের দরকার নেই।   স্বাধীনতাবিরোধীদের ভোট নিয়ে আমরা কেন এগিয়ে যাব ? যারা মনে করছেন বিএনপি-জামায়াতের সঙ্গে আপস করে টিকে থাকবেন তাদের হুঁশিয়ার করে দিচ্ছি।   স্বাধীনতাবিরোধীদের সঙ্গে আপস করে টিকে থাকতে দেয়া হবে না। ’ বলেন মহিউদ্দিন।

সভাপতির বক্তব্যে স্বাচিপের জেলা কমিটির সভাপতি ডা.শেখ শফিউল আজম বলেন, ডিসেম্বর মাস মুক্তিযুদ্ধে বিজয়ের মাস। এই বিজয়ের মাসে যারা স্বাধীনতাবিরোধী জামায়াত-বিএনপির সঙ্গে ঐক্য করে নির্বাচনে জিতে তাদের জন্য আমাদের লজ্জা হয়।   অপকৌশলের মাধ্যমে দলের বিরুদ্ধে গিয়ে জামায়াত-বিএনপির সঙ্গে ঐক্য করে বিএমএ নির্বাচনে যারা জয়লাভ করেছে তাদের জন্য আমাদের লজ্জা হয়।

‘আগামীতে ঐক্যবদ্ধভাবে এবিএম মহিউদ্দিন চৌধুরীর নেতৃত্বে সকল অপকৌশলকে পরাজিত করে স্বাধীনতার পক্ষের চিকিৎসক সমাজ তাদের জয় ছিনিয়ে আনবে। জামায়াত-বিএনপির সঙ্গে আঁতাতকারীদের বিরুদ্ধে আমরা ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলব।   যারা পদ-পদবি ব্যবহার করে ব্যবসা-বাণিজ্য করে তাদের আমরা প্রতিহত করব। ’ বলেন শফিউল আজম।

স্বাচিপ চট্টগ্রাম মেডিকেল কলেজ শাখার সভাপতি ডা.নাসির উদ্দিন মাহমুদ বলেন, বিএমএ নির্বাচনে আমাদের নৈতিক বিজয় হয়েছে।   আমরা জামায়াত-বিএনপির সঙ্গে আপস করিনি বলে হেরেছি।   আমরা যাদের ভোট পেয়েছি তারা সবাই স্বাধীনতার স্বপক্ষের চিকিৎসক।   এখানে বিএনপি-জামায়াতের কোন ভোট নেই।  

সঞ্চালকের বক্তব্যে স্বাচিপের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা. আ ম ম মিনহাজুর রহমান বলেন, যারা স্বাধীনতার পক্ষের শক্তির নাম ভাঙ্গিয়ে বিএনপি-জামায়াতের সঙ্গে আঁতাত করে তাদের সঙ্গে চিকিৎসক সমাজ নেই।   তারা নির্বাচনে জিতেও এতই দেউলিয়া হয়ে গেছে যে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান পর্যন্ত করতে পারে না।  

সমাবেশে আরও বক্তব্য রাখেন স্বাচিপের চট্টগ্রাম জেলার প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক ডা. আ ন ম ফারুক রশীদ, স্বাচিপের জ্যেষ্ঠ নেতা ডা.জাহিদ হাসান শরীফ এবং ডা. সাদেকুর রহমান চৌধুরী।

বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৬

আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad