ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘কলেজিয়েট স্কুলের ছাত্র হিসেবে গর্ববোধ করি’

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩৮ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৬
‘কলেজিয়েট স্কুলের ছাত্র হিসেবে গর্ববোধ করি’

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, কলেজিয়েট স্কুলের ছাত্র হিসেবে আমি গর্ববোধ করি। কাজেই প্রিয় স্কুলের যা প্রয়োজন তার সবটুকু করতে আমি যথাসাধ্য চেষ্টা করবো।

চট্টগ্রাম: গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, কলেজিয়েট স্কুলের ছাত্র হিসেবে আমি গর্ববোধ করি। কাজেই প্রিয় স্কুলের যা প্রয়োজন তার সবটুকু করতে আমি যথাসাধ্য চেষ্টা করবো।

রোববার চট্টগ্রাম কলেজিয়েট স্কুলের ১৮০ বছর পূর্তি অনুষ্ঠানের সমাপনী দিনে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী একথা বলেন।

গণপূর্ত মন্ত্রী বলেন, ২০৪০-৪১ সালের মধ্যে বাংলাদেশ বিশ্বে উন্নত দেশ হিসেবে নিজেকে প্রমাণ করবে।

শেখ হাসিনার সরকার সে লক্ষ্যেই কাজ করে চলেছে। সেই বাংলাদেশে অভাব নামে কোন কিছুই থাকবে না। কোন নিরক্ষর থাকবে না। বেকার যুবক থাকবে না।

তিনি বলেন, আমরা যখন দেশ স্বাধীন করেছি তখন লোকসংখ্যা ছিল সাড়ে সাত কোটি। এখন ১৬ কোটি। তখন দুর্ভিক্ষ দেখেছি। আর এখন বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। নিজেদের প্রয়োজন মিটিয়ে বাইরে খাদ্য রপ্তানি করছি। কাজেই অপপ্রচার করে লাভ নেই।

কলেজিয়েট স্কুলে একটি অডিটরিয়াম নির্মাণের দাবির সাথে একমত পোষণ করে সেটি দ্রত করে দিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের প্রতিশ্রুতি দেন তিনি।

চট্টগ্রাম কলেজিয়েটসের সভাপতি এম এ মালেকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাংসদ মাঈনুদ্দিন খান বাদল। বক্তব্য রাখেন উৎসব কমিটির আহবায়ক আমির হুমায়ুন মাহমুদ চৌধুরী, সদস্য সচিব মোশতাক হোসাইন ও চৌধুরী মোহাম্মদ মোহসীন।

বিশেষ অতিথির বক্তব্যে মাইনুদ্দিন খান বাদল বলেন, পৃথিবীতে অনেক শহর সে দেশের ঐতিহ্যবাহী কোন বিশ্ববিদ্যালয়ের নামে পরিচিতি পেয়েছে। ১৮০ বছরের ঐতিহ্য সম্বলিত চট্টগ্রাম কলেজিয়েট স্কুলও একটা ইতিহাস। আমি মনে করি এটি চট্টগ্রামের ওয়ান অব দ্য লাস্ট রিসোর্ট, যেখান থেকে পাশ করা ছাত্ররা চট্টগ্রামের ভাগ্য উন্নয়ন করবে। এটা ফসিল।

সভাপতির বক্তব্যে এম এ মালেক বলেন, তিন দিনব্যাপী ১৮০ বছর পূর্তি উৎসবের মধ্য দিয়ে আমরা চেষ্টা করেছি ফেলে আসা স্মৃতিগুলোকে জাগ্রত করার মাধ্যমে তারশুণ্যে ফিরে যেতে। চট্টগ্রাম কলেজিয়েট স্কুল আমাদের হৃদয়ে সবসময় উজ্জ্বল থাকবে। কখনো বৃদ্ধ হবে না।

বাংলাদেশ সময়: ১০৩৮ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৬
আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।