ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সত্তরোর্ধ ‘ছাত্র’রা-ও আসছেন স্মৃতি হাতড়াতে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৮ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৬
সত্তরোর্ধ ‘ছাত্র’রা-ও আসছেন স্মৃতি হাতড়াতে

১৯৫৮ সালে চট্টগ্রামের ফতেয়াবাদ আদর্শ বহুমুখী উচ্চ বিদ্যালয় থেকে মেট্রিকুলেশন পাস করেন তারা। সেই স্কুলের দিনগুলোতে দেরি হতো বলে স্কুলের বারান্দা হয়ে চুপিসারে কতবার শিক্ষকের চোখ ফাঁকি দিয়ে ক্লাসরুমে ঢুঁকেছেন-তার ইয়ত্তা নেই। এরকম কতো স্মৃতি লেগে আছে স্কুলের বারান্দায়, ক্লাসরুম কিংবা খেলার মাঠে। সেই সব স্মৃতি আরেকবার হাতড়ানোর সুযোগ আসছে তাদের জীবনে।

চট্টগ্রাম: ১৯৫৮ সালে চট্টগ্রামের ফতেয়াবাদ আদর্শ বহুমুখী উচ্চ বিদ্যালয় থেকে মেট্রিকুলেশন পাস করেন তারা। সেই স্কুলের দিনগুলোতে দেরি হতো বলে স্কুলের বারান্দা হয়ে চুপিসারে কতবার শিক্ষকের চোখ ফাঁকি দিয়ে ক্লাসরুমে ঢুঁকেছেন-তার ইয়ত্তা নেই।

এরকম কতো স্মৃতি লেগে আছে স্কুলের বারান্দায়, ক্লাসরুম কিংবা খেলার মাঠে। সেই সব স্মৃতি আরেকবার হাতড়ানোর সুযোগ আসছে তাদের জীবনে।

১৮৯৪ সালে প্রতিষ্ঠিত এই স্কুলটিতে সোমবার (২৬ডিসেম্বর) অনুষ্ঠিত হবে প্রাক্তন শিক্ষার্থীদের মিলনমেলা। এই মিলনমেলায় অংশ নেবেন হাজারও প্রাক্তন শিক্ষাথী।

আয়োজকরা জানান, ১৯৫৮ সালে স্কুল থেকে মেট্রিকুলেশন পাস করা বর্তমানে প্রায় সত্তরোর্ধ প্রাক্তন কয়েকজন শিক্ষার্থী এই মিলনমেলায় আসবেন বলে জানিয়েছেন। এছাড়াও পরবর্তী ব্যাচগুলোর শিক্ষার্থীরাও এই মেলবন্ধনে যোগ দেবেন।

ওইদিন সন্ধ্যা ছয়টা থেকে রাত ১২ টা পর্যন্ত বিদ্যালয় প্রাঙ্গনে প্রাক্তন ছাত্রদের এই মেলবন্ধন অনুষ্ঠিত হবে বলেও জানান আয়োজকরা।

স্কুলের প্রাক্তন শিক্ষার্থীদের একজন অ্যাডভোকেট গাজী সাদেক বাংলানিউজকে বলেন, ‘এই বছর আমরা প্রথম শুরু করেছি। প্রতিবছর এভাবে প্রাক্তনদের মিলনমেলা অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে হাজারও প্রাক্তন শিক্ষার্থী এই মিলনমেলায় আসবেন বলে জানিয়েছেন। ’

ওই স্কুলের প্রাক্তন আরেক শিক্ষাথী বর্তমানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোহাম্মদ আলী আজগর চৌধুরী বাংলানিউজকে বলেন, ‘আমিও সামিল হচ্ছি প্রাক্তনদের এই মিলনমেলায়। ’

 

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, ২৫ ডিসেম্বর ২০১৬

জেইউ/টিসি

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।