ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

গ ক্লাস্টারে লড়বে ১১৩০৫ শিক্ষার্থী, পরীক্ষা সোমবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১১ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৬
গ ক্লাস্টারে লড়বে ১১৩০৫ শিক্ষার্থী, পরীক্ষা সোমবার

গ ক্লাস্টারে দুই স্কুলের ৫ম, ৮ম ও ৬ষ্ঠ শ্রেণির ভর্তি পরীক্ষা সোমবার (২৬ ডিসেম্বর) অনুষ্ঠিত হবে। এ ক্লাস্টারে লড়বে ১১ হাজার ৩০৫টি শিক্ষার্থী।

চট্টগ্রাম: গ ক্লাস্টারে দুই স্কুলের ৫ম, ৮ম ও ৬ষ্ঠ শ্রেণির ভর্তি পরীক্ষা সোমবার (২৬ ডিসেম্বর) অনুষ্ঠিত হবে। এ ক্লাস্টারে লড়বে ১১ হাজার ৩০৫টি শিক্ষার্থী।
 
চট্টগ্রাম জেলা প্রশাসনের সার্বিক ব্যবস্থাপনায় ২১ ডিসেম্বর ক ক্লাস্টার ও ২৩ ডিসেম্বর খ ক্লাস্টারের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ইতোমধ্যে এ দুই ক্লাস্টারের ফলাফলও প্রকাশিত হয়েছে।
 
সোমবার সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত গ ক্লাস্টারের  ৫ম ও ৮ম শ্রেণির ভর্তি পরীক্ষা এবং দুপুর ২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত গ ক্লাস্টারের অধীভূক্ত ৬ষ্ঠ শ্রেণির ভর্তি পরীক্ষা।
 
গ ক্লাস্টারে অধীভূক্ত রয়েছে-সরকারি মুসলিম উচ্চ বিদ্যালয় ও চট্টগ্রাম সরকারি উচ্চ বিদ্যালয়। এ ক্লাস্টারে মোট আবেদন জমা পড়েছে ১১ হাজার ৩০৫টি।   এরমধ্যে ৫ম শ্রেণিতে ৪ হাজার ৫১১টি, ৬ষ্ঠ শ্রেণিতে ৩ হাজার ৪৮৪টি, ৮ম শ্রেণিতে ১ হাজার ৭৯টি ও নবম শ্রেণিতে ২ হাজার ২৩১টি।
 
সরকারি মুসলিম উচ্চ বিদ্যালয়, চট্টগ্রাম কলেজিয়েট স্কুল,  চট্টগ্রাম সরকারি উচ্চ বিদ্যালয়, ডা. খাস্তগীর সরকারি উচ্চ বিদ্যালয় ও হাজী মুহাম্মদ মহসীন সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে গ ক্লাস্টারের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
 
চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. হাবিবুর রহমান বাংলানিউজকে বলেন, মহানগরীর নয় সরকারি স্কুলের ভর্তি পরীক্ষা চলছে। ইতেমধ্যে ১ম দফায় ক ক্লাস্টার, ২য় দফায় খ ক্লাস্টারের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। ইতোমধ্যে ফলাফলও প্রকাশ করা হয়েছে। সোমবার গ ক্লাস্টারভূক্ত ২ স্কুলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।   ৫ কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। নবম শ্রেণির ক্ষেত্রে অষ্টম শ্রেণির জেএসসি/জেডিসি পরীক্ষার ফলাফল ঘোষণার পর ফলাফল ঘোষণা করা হবে বলেও জানান তিনি।
 
স্কুল ভিত্তিক আবেদন : সরকারি মুসলিম উচ্চ বিদ্যালয়ে পঞ্চম শ্রেণির ১৬০ আসনে জমা পড়েছে ২ হাজার ৩০১টি, ৬ষ্ঠ শ্রেণির ১৭৩ আসনে ৩ হাজার  ৪৮৪টি ও  নবম শ্রেণির ১৪০ আসনে ১ হাজার ৪১০টি।
চট্টগ্রাম সরকারি উচ্চ বিদ্যালয়ে পঞ্চম শ্রেণির ২৪০ আসনে জমা পড়েছে ২ হাজার ২১০টি, ৮ম শ্রেণির ৮০ আসনে ১ হাজার ৭৯টি ও নবম শ্রেণির ৮০ আসনে ৮২১টি।  
 
বাংলাদেশ সময়: ১২১০ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৬
এসবি/টিসি
বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।