ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

রফতানি লক্ষ্যমাত্রা অর্জনে দক্ষতার বিকল্প নেই

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৯ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৬
রফতানি লক্ষ্যমাত্রা অর্জনে দক্ষতার বিকল্প নেই

দেশের পোশাক শিল্পখাত কঠিন চ্যালেঞ্জ মোকাবেলা করে বিশ্ববাজারে এগিয়ে চলছে উল্লেখ করে বিজিএমইএ’র প্রথম সহসভাপতি মঈনউদ্দিন আহমেদ বলেছেন, রফতানি চ্যালেঞ্জ মোবাবেলায় মিড-লেবেল কর্মকর্তাদের দক্ষতার বিকল্প নেই।

চট্টগ্রাম: দেশের পোশাক শিল্পখাত কঠিন চ্যালেঞ্জ মোকাবেলা করে বিশ্ববাজারে এগিয়ে চলছে উল্লেখ করে বিজিএমইএ’র প্রথম সহসভাপতি মঈনউদ্দিন আহমেদ বলেছেন, রফতানি চ্যালেঞ্জ মোবাবেলায় মিড-লেবেল কর্মকর্তাদের দক্ষতার বিকল্প নেই।

গার্মেন্টস কারখানার কমপ্লায়েন্স কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা শেষে সনদপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

গত বৃহস্পতিবার নগরীর একটি হোটেলে সনদ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

গত ১৫ ডিসেম্বর শুরু সাতদিন ব্যাপী  হওয়া এ কর্মশালায় ৩ ব্যাচে ১১২ জন কর্মকর্তাকে সনদপত্র দেওয়া হয়।

বিজিএমইএ এবং জার্মান ইন্টারন্যাশাল কো অপারেশন (জিআইজেড) যৌথভাবে এ কর্মশালার আয়োজন করে।

বিদেশি ক্রেতাদের সঙ্গে লেনদেনে আরও পারদর্শী হতে হবে উল্লেখ করে তিনি বলেন,  স্বার্থান্বেষী একটি মহল এ শিল্পকে ধ্বংস করতে সবসময় ষড়যন্ত্রে লিপ্ত। শ্রমিকদের উস্কানী দিয়ে শিল্পের ধারাবাহিক কার্যক্রম বাধা সৃষ্টি করে এ শিল্প তথা-দেশের অর্থনীতিকে পঙ্গু করতে চায়।

এ বিষয়ে সর্তক দৃষ্টি রাখার পরামর্শ দিয়ে তিনি বলেন, শ্রমিক-মালিক সুসম্পর্ক স্থাপনে মিডলেবেল কর্মকর্তাদের দক্ষতা ও কৌশলী কার্যক্রমের উপর গুরত্ব আরোপ করে প্রশিক্ষণলব্ধ জ্ঞান স্ব-স্ব কর্মস্থলে যথাযথ প্রয়োগের আহবান জানান তিনি।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বিজিএমইএ’র পরিচালক এবং বিজিএমইএ জিআইজেড প্রকল্পের ডাইরেক্টর ইনচার্জ সাইফ উল্লাহ মনসুর, প্রশিক্ষক মোতহার উদ্দিন, ইঞ্জিনিয়ার আনম শহীদুল্লাহ প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১৯৫০ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৬

এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।