ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জিপিএইচ’র দেয়া গাড়িতে বিদেশিদের নিরাপত্তা দেবে পুলিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৭ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৬
জিপিএইচ’র দেয়া গাড়িতে বিদেশিদের নিরাপত্তা দেবে পুলিশ চট্টগ্রাম রেঞ্জ পুলিশের ডিআইজি শফিকুল ইসলামকে গাড়ির চাবি হস্তান্তর করছেন জিপিএইচ ইস্পাত লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জাহাঙ্গীর আলম। ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জেলা পুলিশকে ব্যবহারের জন্য একটি অত্যাধুনিক ডবল ডেকার পিকআপ দিয়েছে জিপিএইচ ইস্পাত লিমিটেড।  সেই গাড়ি সীতাকুণ্ডের শিল্পকারখানা এবং সেখানে কর্মরত বিদেশিদের নিরাপত্তার কাজে ব্যবহারের ঘোষণা দিয়েছেন পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো.শফিকুল ইসলাম।

চট্টগ্রাম: জেলা পুলিশকে ব্যবহারের জন্য একটি অত্যাধুনিক ডবল ডেকার পিকআপ দিয়েছে জিপিএইচ ইস্পাত লিমিটেড।   সেই গাড়ি সীতাকুণ্ডের শিল্পকারখানা এবং সেখানে কর্মরত বিদেশিদের নিরাপত্তার কাজে ব্যবহারের ঘোষণা দিয়েছেন পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো.শফিকুল ইসলাম।

শনিবার (২৪ ডিসেম্বর) সীতাকুণ্ডের কুমিরায় জিপিএইচ ইস্পাত লিমিটেডের কারখানায় ডিআইজির কাছে আনুষ্ঠানিকভাবে গাড়ির চাবি হস্তান্তর করা হয়।   এসময় চট্টগ্রামের পুলিশ সুপার (এসপি) নূর ই আলম মিনা উপস্থিত ছিলেন।

গাড়ি দেয়ায় জিপিএইচ কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়ে ডিআইজি বলেন, হোলি আর্টিজানে যে জঙ্গি হামলা হয়েছিল এরপর মেট্রোরেল প্রকল্পে কর্মরত জাপানের প্রকৌশলীরা সবাই চলে গেছেন।   নিরাপত্তা দিতে না পারলে তারা আসবেন না, এমন মনোভাব তাদের।   এজন্য মেট্রোরেলের কাজও পিছিয়ে গেছে।   নিরাপত্তার অভাবে বিদেশি এক্সপার্টরা যদি না আসেন তাহলে কিন্তু দেশ পিছিয়ে পড়বে।  

‘সীতাকুণ্ডে অনেক কারখানায় বিদেশিরা কর্মরত আছেন।   জিপিএইচ এর গাড়িটি সীতাকুণ্ড থানাকে দেয়া হচ্ছে।   বিদেশিদের নিরাপত্তা জোরদারের কাজে গাড়িটি ব্যবহার হবে।   এছাড়া শিল্পকারখানায় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার ক্ষেত্রেও যে কোন প্রয়োজনে গাড়িটি ব্যবহার করা যাবে। ’ বলেন ডিআইজি।

শিল্পদ্যোক্তাদের উদ্দেশ্যে তিনি বলেন, আমরা আপনাদের পূর্ণাঙ্গ নিরাপত্তা দিতে চাই, আপনাদের উন্নয়নের সহযোগী হতে চাই।   কিন্তু সেজন্য পুলিশের সক্ষমতা বাড়ানো দরকার।   এই সক্ষমতা বাড়ানোর জন্য আমাদের সাথে একটু একটু করে হাতে হাত মেলান।   

‘আপনারা যদি আমাদের একটি গাড়ি দেন, তাহলে পাঁচজন ফোর্স দিয়ে আপনাদের ১০টি কারখানায় নিরাপত্তা দিতে পারব।   গাড়ি না থাকলে ১০টি কারখানার জন্য ৫০ জন ফোর্স লাগবে।   এত ফোর্স তো আমাদের নেই। ’ বলেন ডিআইজি।

চট্টগ্রামের এসপি নূর ই আলম মিনা শিল্পদ্যোক্তাদের উদ্দেশ্যে বলেন, আপনারা নিরাপত্তা খাতে বিনিয়োগ করেন।   এই বিনিয়োগ কোন খরচ নয়।   এটি আপনার নিরাপত্তার জন্য সামাজিক বিনিয়োগ।

জিপিএইচ ইস্পাত লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জাহাঙ্গীর আলম কারখানার সক্ষমতা তুলে ধরে বলেন, জিপিএইচ প্ল্যান্ট প্রতিষ্ঠায় আমরা বিশ্বের সবচেয়ে আধুনিক তৃতীয় প্রযুক্তি বেছে নিয়েছি।   দেশের অন্যান্য কারখানায় ৬০০ কিলোওয়াট বিদ্যুৎ ব্যবহার করে এক মেট্রিকটন বিলেট উৎপাদন করে।   আমাদের নতুন প্ল্যান্টে সেই পরিমাণ বিলেট উৎপাদনে ব্যবহার হবে ৩০০ কিলোওয়াট বিদ্যুৎ।

জিপিএইচ ইস্পাত লিমিটেডের মিডিয়া অ্যাডভাইজার ওসমান গণি চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের চেয়ারম্যান মো.আলমগীর কবির, সীতাকুণ্ড উপজেলা চেয়ারম্যান এস এম আল মামুন, চট্টগ্রাম চেম্বারের পরিচালক মাহফুজুল হক শাহ  এবং প্রতিষ্ঠানের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো.আলমাস শিমুল।

অনুষ্ঠানে চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) মুহাম্মদ রেজাউল মাসুদ, অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মশিউদ্দৌলা রেজা এবং অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) একেএম এমরান ভূঁইয়াসহ ব্যবসায়ী-শিল্পপতি ও স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।  

এরপর ডিআইজিকে আনুষ্ঠানিকভাবে গাড়ির চাবি হস্তান্তর করেন জিপিএইচ ইস্পাত লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জাহাঙ্গীর আলম।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল স্বরাষ্ট্রমন্ত্রী মো.আসাদুজ্জামান খান কামালের।   কিন্তু তিনি আসতে না পারলেও টেলিফোনে সরাসরি বক্তব্য দেন।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৬

আরডিজি/টিসি

পুলিশের গাড়ি সংকট সমাধানে এগিয়ে আসার আহবান স্বরাষ্ট্রমন্ত্রীর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।