ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘নাছির ভুল বুঝতে পেরেছে’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৪ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৬
‘নাছির ভুল বুঝতে পেরেছে’ নির্মাণাধীন জাম্বুরি পার্কের কাজ পরিদর্শনে গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন তার ভুল বুঝতে পেরেছে মন্তব্য করে গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, আমাদের বাপ-ছেলের সম্পর্ক এখনও আগের মতোই আছে।

চট্টগ্রাম: চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন তার ভুল বুঝতে পেরেছে মন্তব্য করে গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, আমাদের বাপ-ছেলের সম্পর্ক এখনও আগের মতোই আছে।

শনিবার (২৪ ডিসেম্বর) সকালে নগরীর আগ্রাবাদ জাম্বুরি মাঠে ৮ একর জায়গায় নির্মাণাধীন জাম্বুরি পার্ক নির্মাণ কাজ পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে মন্ত্রী একথা জানান।

নগরী পাঁচলাইশ এলাকায় গণপূর্ত বিভাগের জায়গায় জাতিসংঘ পার্কে সুইমিং পুল তৈরি করতে গেলে বাধা দেয় গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়। এ নিয়ে গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রীর সঙ্গে মেয়রের দূরত্ব তৈরি হয়।

একটি অনুষ্ঠানে মেয়র বলেছিলেন, জাতিসংঘ পার্ক নিয়ে আমাদের মুরুব্বি মোশাররফ ভাইকে ভুল বোঝানো হয়েছে। আমার সঙ্গে তার বাবা-ছেলের সম্পর্ক বহু কালের। সেই সম্পর্কে চির ধরানো হয়েছে।

আগ্রাবাদ শিশুপার্ক উচ্ছেদ করতে গেলে মেয়রের সঙ্গে পুনরায় দূরত্ব তৈরি হবে কিনা জানতে চাইলে মন্ত্রী বলেন, আমাদের বাপ-ছেলের সম্পর্ক এখনো ঠিক আছে। মেয়র ভুল বুঝতে পেরেছে। তাই আমার সাথে বসে বিষয়টি মিটমাট করেছে।

‘তাকে বলেছি আমি ওখানে পার্ক করবো। পার্ক দেখাশোনার দায়িত্ব তোমাকে দেব। সে (মেয়র) খুশি হয়েছে। ’

জাতিসংঘ পার্ককে নান্দনিক পার্ক হিসেবে গড়ে তোলা হবে জানিয়ে তিনি বলেন, এরই মধ্যে নকশা তৈরির কাজ শুরু হয়েছে। সাধারণ মানুষের জন্য আধুনিক পার্ক পরিচালনার দায়িত্ব সিটি করপোরেশনকে দেওয়া হবে।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়রকে শর্ত সাপেক্ষে চারটি পার্ক দেওয়া হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, ঢাকা উত্তরের মেয়র আনিসুল হক আমার কাছে কয়েকটা পার্ক চেয়েছে। গুলশান পার্ক ও বনানীতেসহ চারটি পার্ক করে দিয়েছি অন কন্ডিশন। যে পার্কে কোন স্থাপনা হতে পারবে না। মানুষ হাটবে, ছেলে-মেয়েরা যাতে খেলতে পারে।

জাতিসংঘ পার্কে জিমনেশিয়াম ও সুইমিং পুল একটি হাস্যকর বিষয় মন্তব্য করে তিনি সাবেক মেয়র এম মনজুর আলমের সমালোচনা করে বলেন, সাবেক মেয়র মনজুর তার মনগড়া একটা জিমনেশিয়াম করেছিল। এটা হাস্যকর। এখানে কি কেউ যায়। পুকুরের মতো সুইমিং পুল করছে। এগুলো অপরিকল্পিত সিদ্ধান্ত।

পরিদর্শনকালে উত্তর জেলা আওয়ামী লীগ নেতা ইউনুচ গণি, গণপূর্ত সার্কেল-২ এর তত্ত্বাবধায়ক প্রকৌশলী ও জাম্বুরি পার্কের প্রকল্প পরিচালক মিহির চক্রবর্তী, নির্বাহী প্রকৌশলী আহমেদ নুরসহ গণপূর্ত বিভাগের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪০৪ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৬

এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।