ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ক্যাট গার্মেন্টস’র চালান আটক: কায়িক পরীক্ষা বৃহস্পতিবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪২ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৬
ক্যাট গার্মেন্টস’র চালান আটক: কায়িক পরীক্ষা বৃহস্পতিবার

আমদানিকারক প্রতিষ্ঠান ও সিএন্ডএফ এজেন্ট প্রতিষ্ঠানের অসহযোগিতার কারণে মিথ্যা ঘোষণায় চট্টগ্রাম বন্দরে আনা কুমিল্লা ইপিজেডে অবস্থিত ক্যাট গার্মেন্টস কোম্পানি লিমিটেড’র নামে আমদানি করা কন্টেইনারের শতভাগ কায়িক পরীক্ষা সম্পন্ন করতে পারেনি চট্টগ্রাম কাস্টমস কর্তৃপক্ষ।

চট্টগ্রাম: আমদানিকারক প্রতিষ্ঠান ও সিএন্ডএফ এজেন্ট প্রতিষ্ঠানের অসহযোগিতার কারণে মিথ্যা ঘোষণায় চট্টগ্রাম বন্দরে আনা কুমিল্লা ইপিজেডে অবস্থিত ক্যাট গার্মেন্টস কোম্পানি লিমিটেড’র নামে আমদানি করা কন্টেইনারের শতভাগ কায়িক পরীক্ষা সম্পন্ন করতে পারেনি চট্টগ্রাম কাস্টমস কর্তৃপক্ষ।

কাস্টমস সূত্রে জানা গেছে, পণ্যের কায়িক পরীক্ষা সম্পন্ন করতে সংশ্লিষ্ট সব প্রতিষ্ঠানের উপস্থিতি থাকতে হয়।

কায়িক পরীক্ষার যাবতীয় ব্যয় বহন করতে হয় আমদানিকারক প্রতিষ্ঠানকে। বুধবার আমদানিকারক প্রতিষ্ঠান ও সিএন্ডএফ প্রতিষ্ঠানের কোন প্রতিনিধি উপস্থিত না থাকায় কায়িক পরীক্ষা করা সম্ভব হয়নি।
বৃহস্পতিবার কাস্টমস কর্তৃপক্ষ কায়িক পরীক্ষার ব্যবস্থা করবে।

সূত্র জানায়, ক্যাট গার্মেন্টস কোম্পানি লিমিটেড’র নামে আমদানি করা পণ্যের কন্টেইনার (ওয়াইএমএলইউ-৩১৩৬১৯১) চালানটি বন্দরে পৌঁছার পর গত ১১ ডিসেম্বর আমদানিকারকের পক্ষে পণ্য খালাসে বিল অফ এন্ট্রি (সি-২৩২৯৪৮) দাখিল করে সিএন্ডএফ প্রতিষ্ঠান খলিল ট্রেডার্স।

বিল অফ এন্ট্রি দাখিলের পর চালানটিতে ঘোষণা বহির্ভূত পণ্য রয়েছে এমন সংবাদের ভিত্তিতে চালানটি খালাস কার্যক্রম স্থগিত করে কাস্টমস কর্তৃপক্ষ। পরে কন্টেইনারটি বন্দরের নিরাপত্তা হেফাজতে রাখা হয়।

কাস্টমসের এআইআর শাখা সূত্রে জানা গেছে, চালানের খালাস প্রক্রিয়া স্থগিত করে গত ১৮ ডিসেম্বর শতভাগ কায়িক পরীক্ষার জন্য চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষকে চিঠি চিঠি দেওয়া হলেও সেদিন কায়িক পরীক্ষা করা সম্ভব হয়নি। বুধবার চালানটির শতভাগ কায়িক পরীক্ষার জন্য চট্টগ্রাম বন্দরকে চিঠি দেয় কাস্টমস কর্তৃপক্ষ।

বাংলাদেশ সময়: ২০৪২ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৬

এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।