[x]
[x]
ঢাকা, শনিবার, ৩ অগ্রহায়ণ ১৪২৫, ১৭ নভেম্বর ২০১৮
bangla news

প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ে রোবট দৌড়

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-১০-৩১ ৮:২২:৪৬ এএম

চট্টগ্রামে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ে সোমবার ‌‘রোবো স্প্রীন্ট ২০১৬’ অনুষ্ঠিত হয়েছে। 

চট্টগ্রাম: চট্টগ্রামে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ে সোমবার ‌‘রোবো স্প্রীন্ট ২০১৬’ অনুষ্ঠিত হয়েছে।  

প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের তড়িৎ প্রকৌশল বিভাগের উদ্যোগে এবং পিইউসি রোবটিক্স ক্লাবের তত্ত্বাবধানে তৃতীয়বারের মত অনুষ্ঠিত হয়েছে এই রোবট দৌড়।

এতে অংশ নেয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সহস্তে নির্মিত ২৯টি রোবট দল।  চার রাউন্ড শেষে প্রতিযোগিতায় জয় পায় রোবট সাইক্লোন।  রানার্স আপ হয়েছে রোবট টর্নেডো, ইরর এবং ডেয়ার ডেভিলস।

প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের তড়িৎ প্রকৌশল বিভাগের চেয়ারম্যান ইফতেখার মুনিরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. অনুপম সেন।  তিনি বলেন, বর্তমান প্রজন্ম হচ্ছে তথ্যপ্রযুক্তির যুগ।  মানুষ আজকাল নিজের কাজ রোবটের মাধ্যমে করায়।  ছাত্রছাত্রীদের এই আয়োজন ভবিষত্যের বাংলাদেশকে আরও এক ধাপ এগিয়ে নেবে।

এতে আর বক্তব্য রাখেন প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল অনুষদের ডিন অনিল কান্তি ধর, তড়িৎ প্রকৌশল বিভাগের প্রভাষক সাইফুদ্দিন মুন্না, জুলিয়ানা সেতারা, শতাব্দী আচার্য, আসিফ মোহাম্মদ, রাহুল চৌধুরী, ইকরামুল হক, হেলাল উদ্দীন, কানিজ আহমেদ এবং দেবারতি নাথ।

প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন দল সাইক্লোন এর সদস্যরা হলেন প্রিয়ম ও শহীদ।  রানার্স আপ দলে ছিলেন রিশা ও হুমায়রা।

এছাড়া সেরা ডিজাইনের জন্য বিশেষ পুরষ্কার পেয়েছে জুপিটার দলের সালাউদ্দিন ও জান্নাত।

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৬
আরডিজি/টিসি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache