bangla news

রণির মুক্তির দাবিতে আদালত পাড়ায় ছাত্রলীগের অবস্থান ধর্মঘট

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-০৫-০৮ ৪:৪৩:০১ এএম

ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রভাব বিস্তারের অভিযোগে দণ্ডিত চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রণির মুক্তির দাবিতে আদালত পাড়ায় অবস্থান ধর্মঘট পালন করছে সংগঠনটির নেতাকর্মীরা। 

চট্টগ্রাম: ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রভাব বিস্তারের অভিযোগে দণ্ডিত চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রণির মুক্তির দাবিতে আদালত পাড়ায় অবস্থান ধর্মঘট পালন করছে সংগঠনটির নেতাকর্মীরা।  

রোববার (৮ মে) দুপুর ১টার দিকে মিছিল নিয়ে ছাত্রলীগের নেতাকর্মীরা আদালত প্রাঙ্গণে য‍ান।  মিছিল নিয়ে তারা আদালত ভবন, জেলা প্রশাসক ও বিভাগীয় কমিশনারের কার্যালয় প্রদক্ষিণ করে।  এসময় রনিকে ‍মুক্তির দাবিতে বিভিন্ন স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে উঠে পুরো এলাকা।

এরপর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সামনে জেলা প্রশাসকের কার্যালয়ের নিচে প্রতিবাদ সমাবেশ করে ছাত্রলীগ।  সমাবেশ থেকে আজকের মধ্যে রণিকে মুক্তি না দিলে আদালত চত্বরে লাগাতার অবস্থান ধর্মঘট পালনের ঘোষণা দেয়া হয়।

সমাবেশে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফজলে রাব্বি সুজন, চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ নেতা মাহমুদুল করিমসহ কয়েকজন বক্তব্য রাখেন।

ঘটনাস্থলে থাকা কোতয়ালি থানার পরিদর্শক (তদন্ত) নূর মোহাম্মদ বাংলানিউজকে বলেন, ছাত্রলীগের কয়েক’শ নেতাকর্মী আদালত এলাকায় মিছিল-সমাবেশ করেছে।  এরপর তারা জেলা প্রশাসকের কার্যালয়ের নিচে অবস্থান নিয়েছে।  

চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ নেতা মাহমুদুল করিম বাংলানিউজকে বলেন, আমরা অবিলম্বে রণি ভাইয়ের মুক্তি দাবি করছি।  মুক্তি না দিলে কাল (সোমবার) থেকে লাগাতার অবস্থান ধর্মঘট পালন করব।

শনিবার (০৭ মে) বেলা সোয়া ১২টার দিকে হাটহাজারী উপজেলার মির্জাপুর থেকে নির্বাচনে দায়িত্বরত জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হারুনুর রশিদের নেতৃত্বে অভিযান চালিয়ে রণিসহ নয়জনকে আটক করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।  এ সময় রনির কাছে একটি নাইন এমএম পিস্তল, ১৫ রাউন্ড গুলি ও ২৬ হাজার টাকা পাওয়া যায়।  এরপর তাদের হাটহাজারী থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়।

পরে ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত রণিকে ইউনিয়ন পরিষদ নির্বাচন বিধিমালা ২০১৬ এর দুটি ধারায় এক বছর করে মোট দুই বছর কারাদণ্ড দেন।  রোববার সকালে রণিকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

এছাড়া রণির বিরুদ্ধে হাটহাজারী থানায় অস্ত্র আইনে একটি মামলা দায়ের হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৩১ ঘণ্টা, মে ০৮, ২০১৬
আরডিজি/টিসি

চট্টগ্রাম নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক রণি আটক

ছাত্রলীগ সাধারণ সম্পাদক রণি কারাগারে

ছাত্রলীগ থেকে অব্যাহতি চেয়েছেন রণি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2016-05-08 04:43:01