ঢাকা, বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

স্বাধীনতা স্মারক পদক পাচ্ছেন ছয় গুণী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৩ ঘণ্টা, মার্চ ২২, ২০১৬
স্বাধীনতা স্মারক পদক পাচ্ছেন ছয় গুণী

চট্টগ্রাম: মহান স্বাধীনতা দিবসে  ছয় গুণীকে স্বাধীনতা স্মারক সম্মাননা পদক দেবে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)। তারা হলেন মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা সংগ্রাম ও ভাষা আন্দোলনে অবদানের জন্যে ডা. মোহাম্মদ ছৈয়দুর রহমান চৌধুরী, চিকিৎসায় ডা. মোহাম্মদ আইয়ুব আলী (মরণোত্তর), সমাজসেবায় আবদুল হাকিম কন্ট্রাক্টর (মরণোত্তর), সাংবাদিকতায় মুক্তিযোদ্ধা নাসিরুদ্দিন চৌধুরী, শিক্ষায় প্রফেসর ড. গাজী সালেহ উদ্দিন এবং ক্রীড়ায় অবদানের জন্য আল্লামা মোহাম্মদ ইকবাল (মরণোত্তর) কে,  স্বাধীনতা স্মারক সম্মাননা পদক প্রদান করা হচ্ছে।



রোববার বিকেলে মেয়রের দপ্তরে চসিকের শিক্ষা ও স্বাস্থ্য বিষয়ক স্থায়ী কমিটির সভায় তাদের নাম চূড়ান্ত করা হয়। স্থায়ী কমিটির সভাপতি ও কাউন্সিলর নাজমুল হক ডিউক সভায় সভাপতিত্ব করেন।


সভায় সিটি মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন প্রস্তাবিত বিশিষ্ট নাগরিকদের পরিচয় তুলে ধরে বলেন, এ ধারা আগামীতেও অব্যাহত রাখা হবে।

বৈঠকে প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মোহাম্মদ শফিউল আলম, কমিটির সদস্য মো. গিয়াস উদ্দিন, হাসান মুরাদ বিপ্লব, মাজহারুল ইসলাম চৌধুরী, হারুন উর রশিদ, হাবিবুল হক, সৈয়দা কাশপিয়া নাহরিন দিশা, ফারহানা জাবেদ, প্রধান শিক্ষা কর্মকর্তা নাজিয়া শিরিন, প্রধান রাজস্ব কর্মকর্তা মো. মঞ্জুরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, মার্চ ২০, ২০১৬
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।