ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘মেহেদিকে গুলি করেছিল সাদ্দাম’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০১ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৬
‘মেহেদিকে গুলি করেছিল সাদ্দাম’ ছবি: উজ্জ্বল ধর - বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: ‘সন্ত্রাসী’ ও সাবেক ছাত্রলীগ নেতা মেহেদিকে গুলি করেছিলেন গোলাম রসুল সাদ্দাম (২৭ । মহানগর হাকিম আদালতে ১৬৪ ধারায় দেওয়া জবানবন্দিতে সাদ্দাম এ স্বীকারোক্তি দিয়েছেন।

 

সিএমপির অতিরিক্ত উপপুলিশ কমিশনার (গোয়েন্দা) বাবুল আকতার বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

সাবেক ছাত্রলীগ নেতা মেহেদি হাসান বাদল হত্যা মামলার মূল আসামি গোলাম রসুল সাদ্দামকে (২৭) গ্রেফতার করেছে নগর গোয়েন্দা পুলিশ।
সোমবার রাতে নোয়াখালীর কোম্পানিগঞ্জ থেকে গোপন তথ্যের ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার সাদ্দাম বায়েজিদ বোস্তামী থানার শেরশাহ কলোনি এলাকায় বসবাস করতেন, তিনি স্থানীয় যুবলীগের কর্মী। তার বাবার নাম গোলাম মোস্তফা।

২০১৫ সালের ১ সেপ্টেম্বর শেরশাহ কলোনিতে নিজবাসার সামনে গুলি করে খুন করা হয় পাঁচলাইশ থানা ছাত্রলীগের সাবেক সভাপতি ও নগর যুবলীগ কর্মী মেহেদিকে। তিনি সিটি মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছিরের অনুসারী হিসেবে পরিচিত ছিলেন। হত্যাকাণ্ডের পর থেকে সাদ্দামের দিকেই আঙুল তুলছিলেন নিহতের স্বজন এবং স্থানীয় ছাত্রলীগ-যুবলীগের নেতা-কর্মীরা।

নগর গোয়েন্দা পুলিশের উপপরিদর্শক (এসআই) সন্তোষ চাকমা বাংলানিউজকে জানান, মেহেদি হত্যাকাণ্ডের পর থেকেই কুমিল্লা ও নোয়াখালীতে আত্মগোপন করেছিল সাদ্দাম। সোমবার তাকে গ্রেফতারের পর মঙ্গলবার মহানগর হাকিম ঝলক রায়ের আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। এতে তিনি কার নির্দেশে, কীভাবে, কারা কারা মিলে মেহেদিকে খুন করেছেন সবই স্বীকার করেছেন।

** বিলবোর্ডে ‘খুনির’ ছবি দেখে শংকিত বাদলের স্ত্রী
** চট্টগ্রামে দুর্বৃত্তের গুলিতে ‘সন্ত্রাসী’ বাদল নিহত

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৬
এআর/টিসি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।