ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘অপরাধী শনাক্তে প্রতিষ্ঠানের সামনে সিসি ক্যামেরা স্থাপন করুন’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২২ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৬
‘অপরাধী শনাক্তে প্রতিষ্ঠানের সামনে সিসি ক্যামেরা স্থাপন করুন’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: অপরাধ নিয়ন্ত্রণে নগরীর পাঁচলাইশ থানাধীন প্রবর্ত্তক শ্রীকৃঞ্চ মন্দিরে ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা স্থাপন করা হয়েছে।

সোমবার সকালে চট্টগ্রাম মহানগর পুলিশ কমিশনার আবদুল জলিল মণ্ডল এ কার্যক্রমের উদ্বোধন করেন।



পুলিশ কমিশনার বলেন, মাজার, মসজিদ ও মন্দিরকেন্দ্রিক যে সব অপরাধ হচ্ছে তা নিয়ন্ত্রণের জন্য সিসি ক্যামেরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। তাই পর্যায়ক্রমে সব মাজার, মসজিদ ও মন্দির সিসি ক্যামেরার আওতা আনতে হবে।
সিসি ক্যামেরা স্থাপনের মাধ্যমেই পুরো নগরের অপরাধ নিয়ন্ত্রণ করা যাবে।

পুলিশ কমিশনার আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখা এবং অপরাধী শনাক্তে প্রতিটি বাসা-বাড়ি, ব্যবসা প্রতিষ্ঠান, ব্যাংক, বিভিন্ন আবাসিক হোটেলের মালিকদের প্রতিষ্ঠানের সামনে সিসিটিভি স্থাপনের অনুরোধ করেন।

আবদুল জলিল মণ্ডল বলেন, সিসি ক্যামেরা অপরাধ নিয়ন্ত্রণের জন্যে নয় বরং তা অপরাধ সংঘটিত হওয়ার পর অপরাধীকে শনাক্ত করার উদ্দেশ্যে স্থাপন করা হয়। অপরাধ যেন সংঘটিত না হয় সেদিকেও নিজেদের সর্তক থাকতে হবে।

তিনি মন্দিরে অপরিচিত কিংবা সন্দেহভাজন কোনো ব্যক্তি দেখিলে তার ওপর বিশেষ দৃষ্টি রাখার জন্য পরামর্শ দেন।

অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ কমিশনার (অপরাধ ও অভিযান) দেবদাস ভট্টাচার্য, উপ-পুলিশ কমিশনার (উত্তর) পরিতোষ ঘোষ, অতিরিক্ত উপ-পুলিশ কশিনার মো. তারেক আহম্মেদ, সহকারী পুলিশ কমিশনার (স্টাফ অফিসার) আসিফ মহিউদ্দিন, পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহিউদ্দিন মাহমুদ, প্রবর্তক সংঘের সাধারণ সম্পাদক তিনকড়ি চক্রবর্তী, ইসকন চট্টগ্রামের সভাপতি লীলারাজ গৌর প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯২৩ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৬
টিএইচ/এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।