ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মুক্তিযুদ্ধ নিয়ে যারা কটুক্তি করে তারা ‘জ্ঞানপাপী’

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৫ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৬
মুক্তিযুদ্ধ নিয়ে যারা কটুক্তি করে তারা ‘জ্ঞানপাপী’ ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: মুক্তিযুদ্ধ নিয়ে কটুক্তিকারীদের ‘জ্ঞানপাপী’ আখ্যা দিয়ে নগর আওয়ামী লীগের সভাপতি এ বি এম মহিউদ্দিন চৌধুরী বলেছেন, মুক্তিযুদ্ধ, ৩০ লাখ শহীদ ও শহীদ বুদ্ধিজীবীদের আত্মত্যাগ নিয়ে যারা কটুক্তি করেন তাদের পক্ষে সাফাই গান, এরা জ্ঞানপাপী। সমাজের যে অবস্থানে থাকুক না কেন তাদের মুখোশ খুলে দিতে হবে।



রোববার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে অনুষ্ঠিত আলোচনা সভায় এসব বলেন তিনি।

সভাপতির বক্তব্যে মহিউদ্দিন চৌধুরী বলেন, একাত্তরে আমরা কোন পরাভবকে মানিনি, মাথা নত করিনি।
যুদ্ধজয়ী এ জাতি এখন স্বাধীন সত্তায় সামনের দিকে এগুচ্ছে। এ অগ্রযাত্রাকে যারা রুখবে তারা বাঙালি জাতিসত্ত্বার শত্রু। তাদেরকে যুদ্ধাপরাধীদের মত বিচারের মুখোমুখি হতে হবে। বাংলাদেশের অর্থনৈতিক মুক্তির লড়াইয়ে বিজয়ী হতে সর্বোচ্চ ত্যাগের জন্য দেশপ্রেমিক জনগণকে প্রস্তুত থাকতে হবে।

সভায় নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, ৭২’র ১০ জানুয়ারি বঙ্গবন্ধু পাকিস্তানে ফাঁসির দণ্ডপ্রাপ্ত হয়েও কবরের পাশ থেকে ফিরে আসার মধ্য দিয়ে আমাদের মুক্তিযুদ্ধের বিজয় পূর্ণতা পায়। তবে বঙ্গবন্ধু যে সোনার বাংলা বাস্তবায়নের ডাক দিয়ে স্বাধীনতাকে অর্থবহ করার নির্দেশনা দিয়েছিলেন তা এখনও অর্জিত হয়নি। তারপরও আজ আমাদের দেশ গরীব নয়, কেউ না খেয়ে মরছে না। অগ্রগতির সকল সূচকে বাংলাদেশ অনেক এগিয়ে। এ অর্জন সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বের কারণে।

নগর আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন নগর আওয়ামী লীগের সহ-সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, নঈম উদ্দিন চৌধুরী, খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, নগর শ্রমিক লীগের বখতিয়ার উদ্দিন খান, থানা আওয়ামী লীগের সুলতান আহমেদ, ওয়ার্ড আওয়ামীলীগের পেয়ার মোহাম্মদ প্রমুখ।

বাংলাদেশ সময় : ১১১৫ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৬
আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।