ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

প্রকৃতি সংরক্ষণের দাবিতে পরিবেশ সমাবেশ ও র‌্যালি

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১০ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১৬
প্রকৃতি সংরক্ষণের দাবিতে পরিবেশ সমাবেশ ও র‌্যালি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: ‘সুন্দর প্রকৃতিতে গড়ি সুস্থ জীবন’ স্লোগানে চ্যানেল আই এবং প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের উদ্যোগে চট্টগ্রামে হয়ে গেল পরিবেশ সমাবেশ ও বর্ণাঢ্য র‌্যালি।
 
শুক্রবার নগরীর চেরাগি পাহাড় চত্বরে প্রকৃতি ও জীবন ক্লাবের সভাপতি অধ্যাপক মঞ্জুরুল কিবরিয়ার সভাপতিত্বে এবং চ্যানেল আই’র ব্যুরো প্রধান চৌধুরী ফরিদের সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রামের জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন।

 
 
সমাবেশে বক্তব্য দেন সিটি করপোরেশনের প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, কাউন্সিলর শৈবাল দাশ সুমন, কাউন্সিলর আনজুমান আরা আনজু, পরমাণু শক্তি কমিশনের পরিচালক বিজ্ঞানী মাসুদ কামাল, লেখক অধ্যাপক শামসুদ্দিন শিশির, হাজি সাহাবউদ্দিন, নদী গবেষক অধ্যাপক ইদ্রিস আলী, রাজনীতিবিদ আজাদ দোভাষ, ড. মো. কামাল উদ্দিন, জাহেদুর রহমান সোহেল, আবুল কালাম আজাদ, ডাক্তার বেলাল মৃধা, মুক্তিযোদ্ধা মোশাররফ হোসেন, ব্যাবসায়ী এমদাদুল হক এমদাদ, মোহাম্মদ এনাম, নোমান উল্লাহ বাহার, শাহাব উদ্দিন হাসান বাবু, হেলাল উদ্দিন, নুরুল আলম শিপু, হায়দার আলী সিকদার প্রমুখ।
 
বক্তারা আগামী প্রজম্মকে রক্ষায় প্রকৃতি সংরক্ষণসহ সবুজ প্রকৃতি গড়ে তোলার ওপর গুরুত্বারোপ করেন।

 
সমাবেশ শেষে জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন বেলুন উড়িয়ে বর্ণাঢ্য র‌্যালির উদ্বোধন করেন। র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সিটি করপোরেশন চত্বরে গিয়ে শেষ হয়।
 
বাংলাদেশ সময়: ২২১১ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০১৬
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।