ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জারুল তলায় বসেছে প্রাণের মেলা

নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৭ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১৬
জারুল তলায় বসেছে প্রাণের মেলা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: বহুদিন পর দল বেঁধে শাটল ট্রেনে ভ্রমণ, সম্মিলিত কণ্ঠে স্মৃতি জাগানিয়া গান, আনন্দ র‌্যালি নিয়ে ক্যাম্পাসে বিচরণ, স্মৃতিচারণ, আড্ডায় মুখর তারা।  

গান, আড্ডা আর কথামালার ফুলঝরিতে প্রাণের ক্যাম্পাসে বসেছে তাদের মিলনমেলা।

  বলছিলাম চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ৩৫তম ব্যাচের শিক্ষার্থীদের কথা।

শুক্রবার দিনব্যাপী র‌্যালি, সাংস্কৃতিক প্রতিযোগিতা, স্মৃতিচারণ, আড্ডা, র‌্যাফেল ড্র সহ নানা বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের জারুল তলায় প্রাণের মেলায় সামিল হয় সাবেক এসব শিক্ষার্থীরা।


সকালে কেক কেটে দিনব্যাপী আয়োজনের উদ্বোধন করেন চবি উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মোহাম্মদ কামরুল হুদা ও  চবি প্রক্টর মোহাম্মদ আলী আজগর চৌধুরী।

এসময় প্রধান অতিথির বক্তব্যে চবি উপাচার্য বলেন, যেকোন শিক্ষা প্রতিষ্ঠানের জন্য সাবেক শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠান একটি অনন্য সাধারণ বিষয়। এ ধরনের অনুষ্ঠানের মাধ্যমে সাবেক শিক্ষার্থীদের মধ্যে আনন্দঘন পরিবেশ সৃষ্টি হয়। আনন্দ-উচ্ছ্বাস এবং গৌরব, ঐতিহ্য ও সাফল্যগাঁথা অতীতের অসংখ্য স্মৃতি রোমন্থনের সুযোগ ঘটে।

৩৫তম ব্যাচের শিক্ষার্থী নাসরিন আকতারের পরিচালনায় অনুষ্ঠানে আয়োজক কমিটির সদস্য আতিক আহমেদ, শান্তুনু চৌধুরী, মোহাম্মদ ইসমাইল, সোয়েব হোসেন ফারুকী, সোনিয়া আহমেদ, শহিদুল ইসলাম শাহিন ও মাহফুজ আহমেদ সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫০৮ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০১৫
আইএসএ/টিসি

** ‘জারুল তলায় প্রাণের মেলা’ ৮ জানুয়ারি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।