ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘স্বর্গের চেয়েও প্রিয় মাতৃভূমি’

বোধনের ৩০ বছরে পদার্পণ উৎসব

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৯ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১৬
বোধনের ৩০ বছরে পদার্পণ উৎসব

চট্টগ্রাম: ৩০ বছরে পর্দাপণ উপলক্ষে দুই দিনের উ‍ৎসবের মধ্য দিয়ে বছরব্যাপী অনুষ্ঠান শুরু করছে বোধন আবৃত্তি পরিষদ চট্টগ্রাম। প্রতিষ্ঠাবার্ষিকীতে শুক্র ও শনিবারের এই উৎসবে অংশ নেবেন দেশের প্রথিতযশা আবৃত্তিশিল্পীরা।



‘স্বর্গের চেয়েও প্রিয় মাতৃভূমি’ শিরোনামের এ ধারাবাহিক অনুষ্ঠামালার প্রথম আয়োজনে শুক্রবার (৮ জানুয়ারি) বিকাল চারটায় চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমিতে উৎসব উদ্বোধন করবেন সমাজবিজ্ঞানী ড. অনুপম সেন। অতিথি থাকবেন ভারতীয় দূতাবাসের সহকারী হাইকমিশনার সোমনাথ হালদার।


প্রথম দিন একক আবৃত্তি পরিবেশন করবেন আবৃত্তিশিল্পী বৃষ্টি প্রামাণিক, শোভন সুন্দর বসু, মাসুম আজিজুল বাশার ও পারভেজ চৌধুরী। এ ছাড়াও থাকছে বোধনের প্রযোজনা ‘আমাদের রবীন্দ্রনাথ’।

উ‍ৎসবের দ্বিতীয় দিন শনিবার বিকালে অতিথি থাকবেন চট্টগ্রামের জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন। আবৃত্তি পরিবেশন করবেন প্রখ্যাত আবৃত্তিশিল্পী হাসান আরিফ, প্রশান্ত চক্রবর্তী, বৃষ্টি প্রামাণিক ও শোভন সুন্দর বসু। থাকছে বোধনের শিশু বিভাগের প্রযোজনা ‘আজকে ছুটির দিন’ ও ‘ভূতের জাদু’।

বাংলাদেশ সময়: ১২১৯ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০১৬
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।