ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

দেশে গণতন্ত্রের রোল মডেল হিসেবে কাজ করছে ছাত্রলীগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৬ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৬
দেশে গণতন্ত্রের রোল মডেল হিসেবে কাজ করছে ছাত্রলীগ ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: ৬৮তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা করেছে উত্তর জেলা ছাত্রলীগ। সোমবার বিকেলে নগরীর দোস্ত বিল্ডিং এর দলীয় কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।



সংগঠনের সভাপতি বখতেয়ার সাঈদ ইরানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আবু তৈয়বের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও রাউজান পৌরসভার নবনির্বাচিত মেয়র দেবাশীষ পালিত।

প্রধান অতিথির বক্তব্যে দেবাশীষ পালিত বলেন, স্বাধীন বাংলাদেশ সৃষ্টিতে বাংলাদেশ ছাত্রলীগ নেতৃত্ব দিয়েছিল।
বাংলাদেশের সকল গণতান্ত্রিক আন্দোলনে ছাত্রলীগ সবসময় অগ্রণী ভূমিকা পালন করেছে।

আজকের সমৃদ্ধ বাংলাদেশ গঠনের পেছনে বাংলাদেশ ছাত্রলীগ নেতাকর্মীদের ত্যাগ রয়েছে উল্লেখ করে তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান সাহসীকতার মাধ্যমে বাংলাদেশকে স্বাধীন করেছিল।

তিনি বলেন, স্বাধীনতা অর্জনে ছাত্রলীগের নেতাকর্মীরা গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছিল। ছাত্রলীগের একজন কর্মী হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে মেয়র পদে মূল্যায়ন করায় আমি কৃতজ্ঞ।

সভায় অন্যান্যের মধ্যে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক জসিম উদ্দিন শাহ, উত্তর জেলা ছাত্রলীগের সহ-সভাপতি শাহ জালাল জনি, নুরুল আবছার, মো. আলাউদ্দিন, যুগ্ম-সম্পাদক জাকিরুল আলম মুরাদ, শওকত আনাম সোহেল, সাংগঠনিক সম্পাদক আবদুল হালিম, মো. গিয়াস উদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন।

সভা শেষে ছাত্রলীগের ৬৮তম প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটা হয়।  

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০১৬
এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।