ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ফার্মেসিতে নষ্ট ফ্রিজ রেখে প্রতারণা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৮ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৬
ফার্মেসিতে নষ্ট ফ্রিজ রেখে প্রতারণা ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: ফার্মেসিতে ফ্রিজটি দেখে বোঝার উপায় নেই সেটি নষ্ট। ভেতরে ওষুধ আর ইঞ্জেকশনে ভর্তি।

অসুস্থ স্বজনের জন্য কেউ ওষুধ কিনতে এলে ওই ফ্রিজ থেকেই দেওয়া হয় দামি ওষুধ। ক্রেতাও খুশি মনে বাড়ি ফেরেন, ভালো ফার্মেসি থেকে ওষুধ কিনেছেন ভেবে।
নির্দিষ্ট তাপমাত্রায় ওষুধ সংরক্ষণ দূরে থাক বাস্তবে সবই প্রতারণা।

এ ধরনের অভিনব প্রতারণা ধরা পড়েছে চট্টগ্রাম জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের অভিযানে। সোমবার নগরীর বাকলিয়া থানার ডিসি রোড এলাকায় পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমীন। তিনি অ্যাপেক্স ফার্মেসিকে নানা অপরাধে ৩০ হাজার টাকা জরিমানা করেন।

নষ্ট ফ্রিজ দেখিয়ে ওষুধ বিক্রি ছাড়াও ওই ফার্মেসিতে মেয়াদোত্তীর্ণ, সরকারি, ভারতীয় আমদানি নিষিদ্ধ ওষুধ, ফিজিশিয়ান স্যাম্পল ও ফুড সাপ্লিমেন্ট পাওয়া গেছে।

ম্যাজিস্ট্রেট রুহুল আমীন বাংলানিউজকে বলেন, ফার্মেসিতে নষ্ট ফ্রিজ রেখে যেমন গ্রাহকদের সঙ্গে প্রতারণা করতে দেখেছি তেমনি ভালো ফ্রিজ রেখেও বিদ্যুৎ খরচ কমানোর জন্য সংযোগ বিচ্ছিন্ন করে রাখতেও দেখেছি। আসলে জনস্বার্থ ও জনস্বাস্থ্য নিয়ে যারা এ ধরনের প্রতারণা করছে তা বন্ধ করতে হলে জনসচেতনতা যেমন সৃষ্টি করতে হবে তেমনি গ্রাহকদেরও সজাগ হতে হবে।

জেলা প্রশাসক মেজবাহ উদ্দিনের নির্দেশনা ও সংশ্লিষ্ট আইন অনুযায়ী আগামী দিনে ভুয়া ডাক্তার, ফার্মেসিতে নকল, ভেজাল, অননুমোদিত ওষুধ বিক্রির বিরুদ্ধে অভিযান আরও জোরদার করা হবে বলে জানান তিনি।

বাংলাদেশ সময় : ১৯০০ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০১৬
এআর/টিসি


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।