ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আরও এক মামলায় চারদিনের রিমাণ্ডে তিন ‘জঙ্গি’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৬
আরও এক মামলায় চারদিনের রিমাণ্ডে তিন ‘জঙ্গি’ ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

চট্টগ্রাম: জঙ্গি সন্দেহে আটক তিনজনকে হাটহাজারী থানায় দায়ের হওয়া মামলায় গ্রেপ্তার দেখানোর আদেশ দিয়েছেন আদালত।   একইসঙ্গে তাদের জিজ্ঞাসাবাদের জন্য হাটহাজারী থানা পুলিশকে চারদিন হেফাজতে রাখার অনুমতিও দিয়েছেন আদালত।



সোমবার (৪ জানুয়ারি) চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসান এ আদেশ দিয়েছেন।

চট্টগ্রাম জেলা পুলিশের আদালত পরিদর্শক মো.মশিউর রহমান বাংলানিউজকে জানিয়েছেন, হাটহাজারী থানায় দায়ের হওয়া অস্ত্র আইনের মামলায় পুলিশ তিনজনকে শ্যোন অ্যারেস্ট এবং দশদিনের রিমাণ্ডে নেয়ার আবেদন জানিয়েছিল।
  শুনানি শেষে আদালত শ্যোন অ্যারেস্ট দেখানোর পাশাপাশি চারদিনের রিমাণ্ডে নেয়ার আদেশ দিয়েছেন।  

তিনজন হল- নাইমুর রহমান, ফয়সাল মাহমুদ ও মো. শওকত রাসেল।   তারা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পদার্থবিদ্যা বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী ছিলেন।   ২৮ ডিসেম্বর তাদের ছাত্রত্ব বাতিল করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এর আগে ২৬ ডিসেম্বর (শনিবার) রাতে নগরীর কাজীর দেউড়ি থেকে নাইমুর রহমান, নালাপাড়া থেকে ফয়সাল মাহমুদ ও কসমোপলিটন এলাকা থেকে মো. শওকত রাসেলকে আটক করে পুলিশ।   এই তিনজনের তথ্যের ভিত্তিতে হাটহাজারী আমানবাজারে একটি জেএমবি আস্তানায় অভিযান চালিয়ে গুলি, অস্ত্র, আইনশৃঙ্খলা বাহিনীর পোশাকসহ বিপুল পরিমাণ বিস্ফোরক দ্রব্য উদ্ধার করা হয়।

গ্রেফতারের পর তাদের নামে অস্ত্র, বিস্ফোরক ও সন্ত্রাস দমন আইনে তিনটি মামলা দায়ের করা হয়।

বিস্ফোরক এবং সন্ত্রাস দমন আইনের মামলায়ও পৃথকভাবে তাদের দশদিনের রিমাণ্ডে নেয়ার আবেদন জানানো হয়েছে বলে জানিয়েছেন মশিউর রহমান।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০১৬
আরডিজি/আইএসএ/টিসি

** তিন ‘জঙ্গি’র চারদিনের রিমান্ড মঞ্জুর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।