ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ভূমিকম্পে চবি আলাওল হলের কয়েক জায়গায় ফাটল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২১ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৬
ভূমিকম্পে চবি আলাওল হলের কয়েক জায়গায় ফাটল ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: ভূমিকম্পের ফলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আলাওল হলের বেশ কয়েকটি জায়গায় নতুন করে ফাটল দেখা দিয়েছে। এমনিতেই ২০১১ সালে হওয়া এক ভূমিকম্পে হলটির সামনের অংশের ৪৮টি পিলারে বড় ধরনের ফাটল ধরে।

  তার ওপর নতুন করে ফাটল সৃষ্টি হওয়ায় শিক্ষার্থীদের মধ্যে উদ্বেগ ও ভয় কাজ করছে।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, সোমবার (৪ জানুয়ারি) ভোররাতে হওয়া রিখটার স্কেলে ৬ দশমিক ৭ মাত্রার ভূমিকম্পে হলটিতে আগের ফাটলগুলোর পরিধি বাড়ার সঙ্গে নতুন করে বেশ কয়েকটি জায়গায় ফাটল সৃষ্টি হয়েছে।


সবচেয়ে বড় ফাটলটি দেখা দিয়েছে হলের দ্বিতীয় তলায় ২০১ নম্বর কক্ষের সামনে ছাদের সঙ্গে লাগোয়া পিলারে। এর ফলে পিলারটি ছাদ থেকে প্রায় বিচ্ছিন্ন হওয়ার অবস্থায় চলে এসেছে। এছাড়া হলের বেশকিছু জায়গায় নতুন করে ছোট ছোট ফাটল তৈরি হয়েছে।

হলটির ২০১ নম্বর কক্ষের বাসিন্দা ও লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থী সা্ইফুল ইসলাম নেছার বাংলানিউজকে বলেন, ‘ভূমিকম্পের ঝাঁকুনিতে নতুন করে ফাটল সৃষ্টি হতে পারে এ আশঙ্কা করেছিলাম। আমাদের আশঙ্কা সত্যি হল। ভোরের আলো ফোটার পর কয়েক জায়গায় নতুন করে ফাটলের চিহ্ন দেখলাম। খুব ভয় লাগছে, কখন কী হয়। ’

চবির প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত) মো. আবু সাঈদ হোসেন বলেন, বিষয়টি আমাদের নজরে আছে।   অতিদ্রুত এ বিষয়ে বৈঠক করে সিদ্ধান্ত নেওয়া হবে। শিক্ষার্থীদের উদ্বিগ্ন হওয়ার কিছু নেই।
 
বাংলাদেশ সময়: ১৫২১ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০১৬
টিএইচ/আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।