ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘দেশ সমৃদ্ধ করতে মালিক-শ্রমিকের সুসম্পর্ক থাকা জরুরি’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৬
‘দেশ সমৃদ্ধ করতে মালিক-শ্রমিকের সুসম্পর্ক থাকা জরুরি’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: ‘এখানে শ্রম, শ্রমঘন ইতিহাস, মালিক-শ্রমিক এ জীবনের আশ্বাস’ এ প্রতিপাদ্য নিয়ে অনুষ্ঠিত হলো বেইস উৎসব-২০১৬।   রোববার বেইস টেক্সটাইলস্‌ লিমিটেড শ্রমিক-কর্মচারীদের নিয়ে এ অনুষ্ঠানের আয়োজন করে।


 
দিনব্যাপী এ মিলনমেলায় ছিল কথামালা, জমজমাট সাংস্কৃতিক অনুষ্ঠান, র‌্যাফেল ড্র, পুরস্কার বিতরণসহ নানা আয়োজন।
 
সকাল সাড়ে নয়টায় জাতীয় সংগীতের মধ্য দিয়ে অনুষ্ঠানের উদ্বোধন হয়।
  এতে বক্তব্য দেন প্রতিষ্ঠানের চেয়ারম্যান মনোয়ার শাহাদাত, ব্যবস্থাপনা পরিচালক জামাল উদ্দিন, পরিচালক সোহেল মাহমুদ চৌধুরী, হাসান শিবলী, চিফ অপারেশন অফিসার এএফএম সদরুল আলম চৌধুরী প্রমুখ।
 
বক্তারা বলেন, শ্রমিকেরা হলো একটি শিল্পপ্রতিষ্ঠানের চালিকাশক্তি।   তারা তাদের শ্রম দ্বারা মানসম্পন্ন পণ্য উৎপাদন করে এ দেশকে বিশ্বের দরবারে প্রতিষ্ঠিত করতে অগ্রগণ্য ভূমিকা রাখছে। তাই দেশকে অর্থনৈতিকভাবে সমৃদ্ধ করতে মালিক-শ্রমিকের মধ্যে সুসম্পর্ক থাকা জরুরি।   এ ধরনের আয়োজনের মাধ্যমে উভয়ের মধ্যে আন্তরিকতা আরও বাড়ে।
 
সভা শেষে আয়োজন করা হয় সাংস্কৃতিক অনুষ্ঠানের। এতে প্রতিষ্ঠানের শ্রমিক-কর্মকর্তা ছাড়াও চট্টগ্রামের খ্যাতনামা শিল্পীরাও গান করেন।   শ্রমিকদের কবিতা, ‍গান, কৌতুক ও নাচের মধ্য দিয়ে সন্ধ্যায় অনুষ্ঠান শেষ হয়।
 
অনুষ্ঠানে প্রতিষ্ঠানের বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখার জন্য শ্রমিকদের সম্মাননা দেওয়া হয়।
 
বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০১৬
টিএইচ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।