ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ফুটপাত দখল ও দোকানের সামনে আবর্জনার জন্য জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৩ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৬
ফুটপাত দখল ও দোকানের সামনে আবর্জনার জন্য জরিমানা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: নগরীর কোতোয়ালি থানাধীন বিভিন্ন সড়কের ফুটপাত দখল, ময়লা-আবর্জনা ফেলে রাখায় আটটি প্রতিষ্ঠানকে ৪৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

রোববার চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) ম্যাজিস্ট্রেট নাজিয়া শিরিনের নেতৃত্বে পরিচালিত বিশেষ অভিযানে এ জরিমানা করা হয়।

অভিযানে চসিকের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারী, কোতোয়ালি থানা ও নগর পুলিশ সহায়তা দেন।

নাজিয়া শিরিন বাংলানিউজকে জানান, মোমিন রোড, ডিসি হিল, নূর আহমদ সড়ক ও কাজীর দেউড়ি এলাকায় সড়ক ও ফুটপাত অবৈধভাবে দখল, দোকানের সামনে মালামাল ও ময়লা-আবর্জনা থাকায় টাইলস্ গার্ডেন ও গাউসিয়া হোটেলকে ১০ হাজার টাকা করে এবং প্যারামাউন্ট টাইলস, খাজা ট্রেডার্স, মোহাম্মদীয়া বিল্ডার্স, হোসাইন লাইটিংস ও মদিনা হোটেলকে ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়।


একটি পরিচ্ছন্ন নগরী গড়ার স্বার্থে দিনের বেলা গৃহস্থালি বর্জ্য ফেলা, ফুটপাতে অবৈধ দোকান, দোকানের বাইরে হাঁটাচলার পথ ও গলিতে পণ্যের পসরা সাজিয়ে রাখা, প্রতিষ্ঠানের সামনে ময়লা-আবর্জনার স্তূপ করা ইত্যাদির বিরুদ্ধে জনস্বার্থ ও জনস্বাস্থ্যের কথা বিবেচনা করে অভিযান জোরদার করা হবে বলে জানান সিটি ম্যাজিস্ট্রেট।

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০১৬
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।