ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

তিন ‘জঙ্গি’র চারদিনের রিমান্ড মঞ্জুর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৪ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৬
তিন ‘জঙ্গি’র চারদিনের রিমান্ড মঞ্জুর ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: জঙ্গি সন্দেহে আটক তিনজনের চারদিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।   রোববার বিকেল সাড়ে তিনটায় মহানগর হাকিম নওরিন আক্তার কাঁকন শুনানি শেষে এ আদেশ দেন।



তিন জঙ্গি হলো- নাইমুর রহমান, ফয়সাল মাহমুদ ও মো. শওকত রাসেল। তারা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিদ্যা বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী ছিলেন।
  মঙ্গলবার (২৮ ডিসেম্বর) তাদের ছাত্রত্ব বাতিল করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

আদালত সূত্র জানায়, নগর গোয়েন্দা পুলিশের পক্ষে বায়েজিদ বোস্তামি থানায় এ তিনজনের নামে দায়ের হওয়া দুটি মামলায় ১০দিন করে মোট ২০ দিন রিমান্ড চাওয়া হয়।   আদালত দুটি মামলায় চারদিনের রিমান্ড মঞ্জুর করে।

বিষয়টি নিশ্চিত করে নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (প্রসিকিউশন) কাজী মুত্তাকী ইবনু মিনান বাংলানিউজকে বলেন, এ তিনজনের নামে বায়েজিদ থানায় দায়ের হওয়া দুটি মামলার মধ্যে ৫ নম্বর মামলায় তিনদিন এবং ৬ নম্বর মামলায় একদিনের রিমান্ড মঞ্জুর করা হয়েছে।

এর আগে ২৬ ডিসেম্বর (শনিবার) রাতে নগরীর কাজীর দেউড়ি থেকে নাইমুর রহমান, নালাপাড়া থেকে ফয়সাল মাহমুদ ও কসমোপলিটন এলাকা থেকে মো. শওকত রাসেলকে আটক করে পুলিশ।   এই তিনজনের তথ্যের ভিত্তিতে হাটহাজারী আমানবাজারে একটি জেএমবি আস্তানায় অভিযান চালিয়ে গুলি, অস্ত্র, আইনশৃঙ্খলা বাহিনীর পোশাকসহ বিপুল পরিমাণ বিস্ফোরক দ্রব্য উদ্ধার করা হয়।  

গ্রেফতারের পর তাদের নামে অস্ত্র, বিস্ফোরক ও সন্ত্রাস দমন আইনে তিনটি মামলা দায়ের করা হয়।

বাংলাদেশ সময়: ১৫৪৩ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০১৬
আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।