ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

শিক্ষকদের কর্মবিরতিতে অচল চবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৫ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৬
শিক্ষকদের কর্মবিরতিতে অচল চবি ফাইল ফটো

চট্টগ্রাম: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে শিক্ষকদের কর্মবিরতি চলছে। এর ফলে রোববার বিশ্ববিদ্যালয়ে  ক্লাস-পরীক্ষা হচ্ছে না।

  এতে কার্যত অচল রয়েছে বিশ্ববিদ্যালয়।

অষ্টম জাতীয় বেতন কাঠামো সংক্রান্ত প্রকাশিত গেজেটের সংশোধন না করা এবং প্রতিশ্রুতিগুলো ‍বাস্তবায়ন না করায় এ কর্মসূচি পালন করছেন চবি শিক্ষকেরা।


অন্যান্য পাবলিক বিশ্ববিদ্যালয়ে ১১ জানুয়ারি থেকে শিক্ষকদের অনির্দিষ্টকালের কর্মবিরতি কর্মসূচি শুরু হওয়ার কথা থাকলেও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে এ কর্মসূচি শুরু হয়েছে আজ রোববার থেকেই।

কর্মসূচির অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়ের কোনো বিভাগ-ইনস্টিটিউটে ক্লাস-পরীক্ষা নিচ্ছেন না শিক্ষকেরা।

চবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. কাজী খসরুল আলম কুদ্দুসী বাংলানিউজকে বলেন, ‘আমাদের কর্মবিরতি কর্মসূচি আজ থেকেই শুরু হয়েছে। এই কারণে বিশ্ববিদ্যালয়ের কোনো বিভাগ-ইনস্টিটিউটে ক্লাস-পরীক্ষা নিচ্ছেন না শিক্ষকেরা। ’

রোববার দুপুর ১২টায় শিক্ষক সমিতির কার্যনির্বাহী কমিটির জরুরী সভা রয়েছে। এ সভায় অনির্দিষ্টকালের জন্য ডাকা এই কর্মসূচির সময় শিক্ষকেরা পরীক্ষা নেবে কি নেবে না সে বিষয়ে সিদ্ধান্ত হতে পারে।

বুধবার (৩০ ডিসেম্বর) চবি শিক্ষক সমিতির সাধারণ সভায় কর্মবিরতি কর্মসূচির ঘোষণা আসে। এর ফলে আগেভাগেই শিক্ষকদের কর্মবিরতির কথা জেনে যাওয়ায় আজ বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের উপস্থিতি একেবারেই কম। যারা ক্যাম্পাসে যাচ্ছেন তারাও গুরুত্বপূর্ণ প্রশাসনিক কাজের তাগিদে যাচ্ছেন।

এদিকে চলতি বছরের শুরু থেকে বিশ্ববিদ্যালয়ে সাপ্তাহিক ছুটি শুক্রবার ও শনিবার ধায্য করা হয়েছে। ফলে চলতি বছরের প্রথম ক্লাস শুরু হওয়ার কথা ছিল রোববার থেকেই। কিন্তু শিক্ষকদের কর্মবিরতির কারণে ক্লাস-পরীক্ষা বন্ধ রয়েছে।

বাংলাদেশ সময়: ১১১৪ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০১৫

** চবিতে রোববার থেকেই শিক্ষকদের কর্মবিরতি


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।