ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘সমাজসেবার প্রচেষ্টায় এগিয়ে যাবে দেশটা’

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৬ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১৬
‘সমাজসেবার প্রচেষ্টায় এগিয়ে যাবে দেশটা’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: ‘সমাজসেবার প্রচষ্টায়, এগিয়ে যাবে দেশটা’ এই প্রতিপাদ্য নিয়ে সারাদেশের ন্যায় চট্টগ্রামে জাতীয় সমাজসেবা দিবস উদ্‌যাপিত হয়েছে।

শনিবার দিবসটি উপলক্ষে নানা কর্মসূচির আয়োজন করে চট্টগ্রাম জেলা প্রশাসন ও সমাজসেবা অধিদফতর।

কর্মসূচির মধ্যে ছিল বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা, ঋণ ও শীতবস্ত্র প্রদান, কৃতি শিক্ষার্থীদের পুরষ্কার প্রদান, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা আয়োজন।

শনিবার সকাল ৮টায় জেলা প্রশাসক মেজবাহ উদ্দিনের নেতৃত্বে ডিসি হিল থেকে দিবসটি উপলক্ষে একটি শোভাযাত্রা বের হয়ে নগরীর কয়েকটি সড়ক প্রদক্ষিণ করে থিয়েটার ইনষ্টিটিউটে গিয়ে শেষ হয়।


সকাল সাড়ে ৯টায় থিয়েটার ইনষ্টিটিউটে জেলা প্রশাসকের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।   এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

জাতীয় সমাজকল্যাণ পরিষদের সদস্য সৈয়দ মোরশেদ হোসেন, অধ্যক্ষ (অব:) রীতা দত্ত, আরমান বাবু রোমেল, কাউন্সিলর আবিদা আজাদ, জেসমিন পারভীন জেসি, ইলমার নির্বাহী পরিচালক জেসমিন সুলতানা পারু বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।   সভায় স্বাগত বক্তব্য দেন সমাজসেবা অধিদফতর চট্টগ্রামের উপ পরিচালক বন্দনা দাশ।

প্রধান অতিথির বক্তব্যে চবি উপাচার্য বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রাজনীতির পূর্বে সমাজসেবার সঙ্গে নিজেকে যুক্ত করেন। তিনি এলাকায় বিভিন্ন সেবামূলক কর্মকাণ্ড করে এলাকার গণমানুষের আস্থাভাজন লাভ করেছিলেন। বর্তমানে তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সমাজসেবামূলক কার্যক্রম এগিয়ে যাচ্ছে। ’

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, ‘সরকার সমাজে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য সমাজসেবা অধিদফতরের মাধ্যমে বিভিন্ন সেবা প্রদান করে যাচ্ছে। সমাজসেবা অধিদফতরে কর্মরত কর্মকর্তারা সরকারের দায়িত্ব পালনের সাথে সাথে সমাজের সুবিধাবঞ্চিত মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। ’

অনুষ্ঠানে সমাজসেবায় বিশেষ অবদানের জন্য এস এম শফি, সালাউদ্দিন কাশেম খান, ডা. ফিরোজা মেহের, ড. মাহমুদ হাসানকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

এ ছাড়া সমাজসেবা অধিদফতরের চট্টগ্রাম জেলায় কর্মক্ষেত্রে বিশেষ অবদানের জন্য মিশন বড়ুয়া, নিপূর বালা দেবী ও নূর আক্তারকে সম্মাননা প্রদান করা হয়।


বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৫
টিএইচ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।