ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মেলার সঙ্গে খেলাও হওয়া উচিৎ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১৬
মেলার সঙ্গে খেলাও হওয়া উচিৎ ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: খেলার মাঠে কেবল মেলা নয়, খেলাও হওয়া উচিত বলে মন্তব্য করেছেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

শনিবার দপুরে নগরীর হালিশহরে আবাহনী মাঠে চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি(সিএমসিসিআই) আয়োজিত বাংলাদেশ আন্তর্জাতিক বাণিজ্য ও রফতানি মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।



১ ডিসেম্বর থেকে আবাহনী মাঠে এ মেলা চলছে। শনিবার সমাপনী অনুষ্ঠান হলেও মূলত মেলা শেষ হবে ১৫ জানুয়ারি।


খেলা-ধুলার জন্য আবাহনী মাঠ বরাদ্দ দেওয়া হয়েছিল জানিয়ে তিনি বলেন, বিগত সরকারের আমলে বর্তমান সংসদ সদস্য শামসুল হক খেলার আবাহনীর জন্য মাঠের আবেদন করে। তখন আমি এটি বরাদ্দ দিয়েছিলাম।

তিনি বলেন,‘ মেলার সঙ্গে খেলাও হওয়া উচিত। আমি শামসুকে (সংসদ সদস্য শামসুল হক) ডেকে বলবো, যাতে এ মাঠে নিয়মিত ফুটবল ও ক্রিকেট খেলার আয়োজন করে। ’

মাঠে কোন বাণিজ্যিক প্রতিষ্ঠান না করার অনুরোধ জানিয়ে তিনি বলেন, বরাদ্দ দেওয়ার সময়ও আমি বলেছিলাম, এখনো বলছি এখানে যাতে কোন বাণিজ্যিক প্রতিষ্ঠান গড়ে না ওঠে।

রসিকতা করে তিনি বলেন,‘মাঠে খেলা হবে। মাঝে মাঝে আপনারা (সিএমসিসিআই) এসে মেলা করবেন। এজন্য কিছু টাকাও দিয়ে যাবেন। এটা কিন্তু খারাপ না। ’

ঢাকায় বাণিজ্য মেলার জন্য পূর্বাচলে ৩০ একর জায়গা দেওয়া হয়েছে জানিয়ে তিনি চট্টগ্রামেও এ ধরণের ব্যবস্থা করে দেওয়ার আশ্বাস দেন।

বাংলাদেশ অর্থনৈতিকভাবে এগিয়ে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, বাংলাদেশকে বলা হতো তলাবিহীন ঝুড়ি; সেই তলাবিহীন ঝুড়িতে এখন ২ হাজার ৭৩০ কোটি ডলার রিজার্ভ।

মন্ত্রী বলেন, দুর্নীতির গন্ধ পাওয়ার অভিযোগে পদ্মা সেতুতে অর্থ দেয়নি বিশ্বব্যাংক। প্রধানমন্ত্রী ২০ হাজার কোটি টাকায় পদ্মা সেতু করছে। ২০১৮ সালে সেতুর কাজ শেষ হবে। বিশ্বব্যাংক এখন বলছে চাইলে আমরা অর্থ দিতে পারি। আমরা বলেছি এখন আর দরকার নেই।

গ্যাস ও বিদ্যুৎ সংকটের কারণে চট্টগ্রামের ব্যবসায়ীদের বিনিয়োগ থমকে আছে উল্লেখ করে সভাপতির বক্তব্যে সিএমসিসিআই’র সভাপতি খলিলুর রহমান বলেন এজন্য অর্থনৈতিক উন্নয়ন বাধাগ্রস্থ হচ্ছে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে মেলা আয়োজক কমিটির আহ্বায়ক আমিনুজ্জামান ভূঁইয়া, সহসভাপতি মাহবুব চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন। এসময় চেম্বার পরিচালক ও দৈনিক আজাদী সম্পাদক এমএ মালেক, মোহাম্মদ আবদুল আউয়াল উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০১৫
এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।