ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

রয়েল বাংলা-ইকবাল সুইটসের দণ্ড ১ লাখ টাকা

মিষ্টিতে ভাসছে মাছি আর তেলাপোকা!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৫ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৬
মিষ্টিতে ভাসছে মাছি আর তেলাপোকা! ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: বাণিজ্যিক রাজধানী চট্টগ্রামে বোম্বেওয়ালার দোকান হিসেবে একনামে পরিচিত এনায়েত বাজার মোড়ের রয়েল বাংলা সুইটস। হালিম, হালুয়া, জিলাপি আর মিষ্টান্নের জন্য ব্যাপক পরিচিতি এ প্রতিষ্ঠানের।

কিন্তু শেষপর্যন্ত মিষ্টির ওপর মরা মাছি, তেলাপোকা দেখতে পেয়ে ভ্রাম্যমাণ আদালত প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে। সমপরিমাণ জরিমানা করা হয়েছে দিদার মার্কেট এলাকার আরেক অভিজাত মিষ্টির দোকান ইকবাল সুইটমিটকেও।


চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমীনের নেতৃত্বে সোমবার এ জরিমানা করা হয়। নগর পুলিশের সহায়তায় অভিযানটি এখনো চলছে।

ম্যাজিস্ট্রেট রুহুল আমীন বাংলানিউজকে বলেন, রয়েল সুইটমিটে ‘রয়েল বাংলা লাচ্ছা সেমাই’য়ে আমরা নয় ধরনের মোড়কজাত পণ্য পেয়েছি যেগুলোর উৎপাদনের তারিখ ও মেয়াদ লেখা নেই। কিন্তু মুদ্রিত আছে ‘উৎপাদনের তারিখ থেকে ছয় মাস পর্যন্ত’ মেয়াদ। কিছু মোড়কজাত পণ্য পেয়েছি যেগুলোর উৎপাদনের তারিখ লেখা হয়েছে ‘ডিসেম্বর ২০১৬’।

তিনি জানান, রয়েল বাংলা সুইটস ও ইকবাল সুইটসকে নোংরা পরিবেশ এবং মিষ্টান্নের ওপর মরা পোকা-মাকড়, মাছি ও তেলাপোকা পাওয়ায় ৫০ হাজার টাকা করে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। অস্বাস্থ্যকর পরিবেশে পাওয়া মিষ্টিগুলো জব্দ করে নালায় ফেলে দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪২৬ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০১৬
এআর/আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।