bangla news

চবির শিক্ষক নিয়োগ নীতিমালায় পরিবর্তন

|
আপডেট: ২০১৫-১২-০৬ ৯:১০:০০ এএম

শিক্ষক নিয়োগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নীতিমালায় পরিবর্তন আনা হয়েছে। নতুন নীতিমালা অনুযায়ী মৌখিক পরীক্ষার আগে ৫০ নম্বরে লিখিত পরীক্ষা এবং ২৫ নাম্বারের ক্লাস প্রেজেন্টেশন দিতে হবে।

চট্টগ্রাম: শিক্ষক নিয়োগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নীতিমালায় পরিবর্তন আনা হয়েছে। নতুন নীতিমালা অনুযায়ী মৌখিক পরীক্ষার আগে ৫০ নম্বরে লিখিত পরীক্ষা এবং ২৫ নাম্বারের ক্লাস প্রেজেন্টেশন দিতে হবে।

শনিবার বিশ্ববিদ্যালয়ের ৫০০ তম সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।সভার সিদ্ধান্ত অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের সাপ্তাহিক ছুটি একদিনের পরিবর্তে দুইদিন এবং দাফতরিক কাজ চলবে সকাল সাড়ে ৮টা থেকে বিকাল সাড়ে ৪ পর্যন্ত।

বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে সিন্ডিকেট সভায় রাষ্ট্রপতি মনোনিত সিন্ডিকেট সদস্য ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নানসহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

দেশের অন্যান্য বিশ্ববিদ্যালয় সাপ্তাহিক ছুটি দুই দিন অনেক আগে থেকে চালু থাকলেও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে এটি প্রথম বারের মত চালু হচ্ছে বলে জানা গেছে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, শিক্ষক নিয়োগ প্রার্থীদের এখন ৫০ নাম্বারের লিখিত পরীক্ষায় উর্ত্তীণ হওয়ার পরে ২৫ নাম্বারের ক্লাশ প্রেজিন্টেশন ও ২৫ নাম্বারের মৌখিক পরীক্ষায় অংশ নিতে হবে। এছাড়াও সাপ্তাহিক ছুটি শুক্র ও শনিবার দুই দিন ও বিশ্ববিদ্যালয় সকল দাপ্তরিক কাজ চলবে সকাল সাড়ে ৮টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত। ২০১৬ সালের ১ জানুয়ারি থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৫
এমইউ/টিসি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2015-12-06 09:10:00