ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ম্যানোলা পাহাড় ধসে ক্ষতিগ্রস্থ শিল্পকলা একাডেমি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩২ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৫
ম্যানোলা পাহাড় ধসে ক্ষতিগ্রস্থ শিল্পকলা একাডেমি ছবি: সোহেল সরওয়ার/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: নগরীর দামপাড়া এলাকায় ম্যানোলা পাহাড় ধসে চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমি ক্ষতিগ্রস্থ হয়েছে। টানা বর্ষণের মধ্যে রোববার সকাল ৭টায় পাহাড়ের প্রায় ৩০ফুট অংশ ধসে পড়ে।



ধসে পড়া মাটির চাপে শিল্পকলা একাডেমির দেওয়াল ভেঙে গিয়ে অফিস ও শ্রেণি কক্ষে মাটি ঢুকে পড়েছে। ১০জন শ্রমিক এসব মাটি সরানোর কাজ করছে বলে জানিয়েছেন জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার মোসলেম উদ্দিন শিকদার।
 

তিনি বাংলানিউজকে বলেন, শিল্পকলা একাডেমীর মূল ভবনের পশ্চিম পাশে দেওয়াল ও জানলা ভেঙে অফিসে মাটি ঢুকে পড়েছে। এছাড়া নিচতলায় একটি প্রশিক্ষণ কক্ষেও মাটি ঢুকেছে।

তিনি বলেন, প্রায় ৩০ ফুট পাহাড় ধসে মাটি ঢুকে পড়ে। ফলে এসব মাটি সরিয়ে নিতে সময়ের প্রয়োজন। এরই মধ্যে ১০জন শ্রমিক মাটি সরানোর কাজ শুরু করেছে।

এদিকে পাহাড় ধসে পড়লেও পাহাড়ের মালিক পক্ষ কোন ব্যবস্থা নেয়নি বলে অভিযোগ করেছেন মোসলেম উদ্দিন। তিনি বলেন, পাহাড় ধসে পড়ার খবর শুনে তাদের অফিসে যাই। অফিসে তালা দেওয়া ছিল। পরে ফোন করে জানানো হলে তাদের একজন প্রতিনিধি পাঠায়।

চট্টগ্রাম জেলা প্রশাসনের ঝুঁকিপূর্ণ পাহাড়ের তালিকায় ম্যানিলা পাহাড়ের নাম রয়েছে বলে জানা গেছে। জেলা শিল্পকলা একাডেমি চট্টগ্রাম জেলা প্রশাসনের অধীনে পরিচালিত হয়।

বাংলাদেশ সময়: ১৩৩৩ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৫
এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।