ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

রাষ্ট্রীয় সম্পদে ধ্বংসযজ্ঞ মেনে নেওয়া যায়না

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০১৫
রাষ্ট্রীয় সম্পদে ধ্বংসযজ্ঞ মেনে নেওয়া যায়না ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: অবরোধের নামে ২০ দলীয় জোট রেলে নাশকতার মাধ্যমে যে ধ্বংসযজ্ঞ চালাচ্ছে তা মেনে নেওয়া যায়না বলে মন্তব্য করেছেন রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক মোজাম্মেল হক।

তিনি বলেন, রেল রাষ্ট্রিয় সম্পদ।

ভর্তুকি দিয়ে জনগণের এই সেবা খাতকে টিকিয়ে রাখা হয়েছে। জনগণের সম্পদ কেউ ধ্বংস করতে পারে না।


বৃহস্পতিবার দুপুরে রেলওয়ে পূর্বাঞ্চলের সদর দফতর সিআরবি সাত রাস্তা চত্বরে অনুষ্ঠিত এক মানববন্ধন কর্মসূচিতে এসব কথা বলেন তিনি। রেলসহ সারাদেশে ২০ দলীয় জোট যে ধ্বংসাত্মক কর্মকাণ্ড চালাচ্ছে তার প্রতিবাদে এ কর্মসূচির আয়োজন করা হয়।

মানববন্ধন কর্মসূচিতে রেলওয়ে পূর্বাঞ্চলের অতিরিক্ত মহাব্যবস্থাপক সৈয়দ ফারুক আহমেদ, প্রধান প্রকৌশলী আহমদ উল্লাহ মিয়া, চিফ কমার্শিয়াল ম্যানেজার বেলাল উদ্দিন, প্রধান পরিবহন কর্মকর্তা মিয়া জাহান, রেলওয়ে পুলিশের চিফ কমান্ডেন্ট আমিনুর রশিদ, সকল বিভাগীয় প্রধান, কর্মকর্তা ও কর্মচারীরা অংশ নিয়েছেন।

রেলওয়ে পূর্বাঞ্চল সূত্রে জানা গেছে, গত ৩০ দিনের অবরোধে পূর্বাঞ্চল রেলে ৫১টি নাশকতা ঘটনা ঘটেছে। এতে ১ কোটি ৪ লাখ ৪৫ হাজার ৮০০ টাকা ক্ষতির সম্মুখিন হয়েছে দেশের সবচেয়ে বড় সেবা খাতটি।

বিএনপিসহ ২০ দলের চলমান অবরোধে অগ্নি-সংযোগ, রেললাইন উৎপাটন, দুর্ঘটনা, রেল চলাচলে বাধা, পেট্টোল বোমা নিক্ষেপসহ নানাবিধ অপ্রীতিকর ঘটনায় এ ক্ষতি হয়।

সূত্র জানায়, ৪ জানুয়ারি থেকে ৩ ফেব্রুয়ারি পর্যন্ত যান্ত্রিক বিভাগে ৯৩ লাখ ৪৪ হাজার ৮০০ টাকা এবং প্রকৌশল বিভাগে ১১ লাখ ১ হাজার টাকা ক্ষতি হয়েছে। অন্যদিকে রাজনৈতিক অস্থিরতা বৃদ্ধি পাওয়ায় কমে গেছে যাত্রীর সংখ্যা।

এদিকে রেলে নাশকতা রোধে নিরাপত্তা জোরদার করা হয়েছে। কর্মকর্তাদের সর্তক থাকতে নির্দেশনা দেয়া হয়েছে বলে জানিয়েছেন রেলের পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক মোঃ মোজাম্মেল হক।

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০১৫ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।