ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে আওয়ামীলীগ-শ্রমিকলীগের হরতাল বিরোধী সমাবেশ

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০১৫
চট্টগ্রামে আওয়ামীলীগ-শ্রমিকলীগের হরতাল বিরোধী সমাবেশ ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: দেশজুড়ে চলমান হরতাল অবরোধের প্রতিবাদে চট্টগ্রামে হরতাল বিরোধী সমাবেশ করেছে মহানগর আওয়ামী লীগ এবং মহানগর শ্রমিক লীগ।
বৃহস্পতিবার সকালে নগরীর দারুল ফজল মার্কেট চত্ত্বরে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের সভাপতিত্বে হরতাল বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়।



সমাবেশে আ জ ম নাছির উদ্দীন বলেন, লন্ডন থেকে খালেদা জিয়ার পলাতক পুত্র তারেক জিয়ার নির্দেশনায় দেশে ধ্বংসযজ্ঞ চলছে।   তাকেও মায়ের মত মানুষ পুড়িয়ে মারার অভিযোগে হুকুমের আসামি করা হোক।


তিনি বলেন, সাধারণ জনগণকে রক্ষায় আমাদের চুড়ান্ত রণকৌশল নির্ধারিত হয়েছে।   নাশকতাকারী ও ইন্ধনদাতাদের আইনের আওতায় এনে কঠোর হস্তে দমন করা হবে।   পুলিশের হাতে আটক কোন নাশকতাকারীর পক্ষে যেকোন তদবিরকারীকেও আটক করার জন্য প্রশাসনের প্রতি তিনি আহবান জানান।

এসএসসি পরীক্ষার সময় নগর আওয়ামী লীগ গৃহীত সিদ্ধান্তের উল্লেখ করে তিনি বলেন, প্রতিটি পরীক্ষা কেন্দ্র এলাকায় দলীয় নেতাকর্মীরা সার্বক্ষণিক অবস্থানে থাকবে এবং পরীক্ষার্থীদের নিরাপত্তায় নিয়োজিত থেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়ক শক্তি হিসেবে কাজ করবে।

নগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন নগর আওয়ামী লীগের উপদেষ্টা শফর আলী, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, বন ও পরিবেশ সম্পাদক মসিউর রহমান চৌধুরী, নির্বাহী সদস্য আবুল মনসুর।

এছাড়া উপস্থিত ছিলেন নগর আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক দেবাশীষ গুহ বুলবুল, কার্যনির্বাহী সদস্য এমএ জাফর, গৌরাঙ্গ চন্দ্র ঘোষ, নুরুল আমিন শান্তি প্রমুখ।

জাতীয় শ্রমিক লীগ:
নগর শ্রমিক লীগের উদ্যোগে কোতোয়ালী চত্বরে অনুষ্ঠিত হরতাল বিরোধী সমাবেশে বক্তারা বলেন, বাংলাদেশ যখন বিশ্ব দরবারে এগিয়ে যাচ্ছে তখন খালেদা জিয়া দেশ ধ্বংসের খেলায় নেতৃত্ব দিচ্ছেন।   তিনি বাংলাদেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করতে চান।   এজন্য জনগণ ও রাষ্ট্রের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন।  
বক্তারা বলেন, কোন কারণ ছাড়াই নাশকতার মামলার আসামীদের বিচার প্রক্রিয়া থেকে রক্ষায় হরতাল ডাকা হয়েছে।   খুনের আসামীদের বেগম জিয়া কিছুতেই বাঁচাতে পারবেন না, তিনি নিজেও রক্ষা পাবেন না।   জনগণ এখন অনেক সচেতন।   জনগণের ধৈর্য্যের বাঁধ ভেঙ্গে গেলে তাকে জনরোষানলে পুড়তে হবে।

নগর শ্রমিক লীগের সভাপতি বখতিয়ার উদ্দিন খানের সভাপতিত্বে  ও শ্রমিক নেতা আবুল হোসেন আবু’র সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন শ্রমিক নেতা কামাল উদ্দিন চৌধুরী, সংবাদপত্র হকার্স লীগের সভাপতি সরওয়ার আলম, ওয়াসা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক তাজুল ইসলাম, বিপণী বিতান কর্মচারী সমিতির সভাপতি মো. আলমগীর, টিএনটি সভাপতি আবদুল লতিফ, লবণ শ্রমিক লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আনোয়ার হোসেন, ঘাট-গুদাম শ্রমিক ইউনিয়নের সহসভাপতি মো. রতন মাঝি প্রমুখ।   

বাংলাদেশ সময়: ১৬৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।