ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

লাখ টাকা পুরস্কার ঘোষণা

নাশকতাকারীদের ধরিয়ে দিতে র‌্যাবের লিফলেট বিতরণ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৫
নাশকতাকারীদের ধরিয়ে দিতে র‌্যাবের লিফলেট বিতরণ

চট্টগ্রাম: দেশে চলমান নাশকতা ও সহিংস পরিস্থিতি সম্পর্কে জনগণকে সচেতন এবং নাশকতাকারীদের গ্রেফতারে সহযোগিতার আহ্বান জানিয়ে চট্টগ্রাম নগরী এবং জেলার মিরসরাই, সীতাকুণ্ড ও হাটহাজারীতে লিফলেট বিতরণ করেছে র‌্যাব ।  

র‌্যাব হেডকোয়ার্টার থেকে হেলিকপ্টার যোগে সচেতনতামূলক এসব লিফলেট বিতরণ করা হয় বলে জানা গেছে।

এতে নাশকতাকারীদের ধরিয়ে দিলে ১ লাখ টাকা পর্যন্ত পুরস্কারের ঘোষণা রয়েছে।

র‌্যাব-৭ এর এএসপি শাহেদা সুলতানা বাংলানিউজকে বলেন, হেড কোয়ার্টার থেকে র‌্যাবের একটি দল হেলিকপ্টার যোগে চট্টগ্রামের তিন উপজেলা ও নগরীতে লিফলেট বিতরণ করেন।


বর্তমান নাশকতা ও সহিংস পরিস্থিতি সম্পর্কে জনগণকে সচেতন করতে এসব লিফলেট বিতরণ করা হচ্ছে জানিয়ে এএসপি বলেন, নরগীর জিইসি থেকে আগ্রাবাদ এলাকায় হেলিকপ্টার থেকে লিফলেটগুলো ছাড়া হবে। একইভাবে মিরসরাই, সীতাকুণ্ড ও হাটহাজারী এলাকায় বিতরণ করা হয়।

‍বুধবার সকাল ১১টা থেকে ১২ পর্যন্ত এসব লিফলেট ছাড়া হয় বলে জানান তিনি।

র‌্যাব-৭ থেকে সংবাদ মাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, সাম্প্রতিক সময়ে নাশকতাকারী, ককটেল নিক্ষেপকারী, গাড়িতে পেট্রোল বোমা ও অগ্নিসংযোগকারীদের ধরিয়ে দেওয়ার আহ্বান জানিয়ে মিরসরাই, সীতাকুণ্ড, হাটহাজারী এবং নগরীর বিভিন্ন স্থানে লিফলেট বিতরণ করা হয়েছে।

এতে নাশকতাকারীদের সম্পর্কে সঠিক তথ্য প্রদান এবং নাশকতার চিত্র ব্যক্তিগত মোবাইল-ক্যামেরায় ধারণ করে র‌্যাবকে সহযোগিতা করলে ১০ হাজার টাকা পুরস্কারের ঘোষণা দেওয়া হয়।

এছাড়া পেট্রোল বোমা নিক্ষেপকারী সম্পর্কে তথ্য দিলে ২০ হাজার, ককটেল নিক্ষেপকারীদের গ্রেফতারে সহযোগিতা ও টিভিতে দেখানো পেট্রোল বোমা নিক্ষেপ ও যানবাহন ভাংচুরকারীদের গ্রেফতারে সহযোগিতা করলে ২৫ হাজার, নাশকতার পরিকল্পনাকারী বা সংগঠন সম্পর্কে সঠিক তথ্য দিলে ৫০ হাজার এবং পেট্রোল বোমা বিক্ষেপকারীদের গ্রেফতারে সহযোগিতা ও  পরিকল্পনাকারীদের সম্পর্কে সঠিক তথ্য দিলে ১ লাখ টাকা পুরস্কার দেওয়া হবে বলে উল্লেখ করা হয়।

এদিকে র‌্যাব-৭ এর আওতাধীন চট্টগ্রাম, ফেনী, খাগড়াছড়ি, রাঙ্গামাটি, বান্দরবান এবং কক্সবাজার জেলায় নাশকতাকারীদের সম্পর্কে যে কোন তথ্য জানাতে ০১৭৭৭৭১০৭০৩ নাম্বারে যোগাযোগ করতে বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।