ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সাংবাদিকের উপর হামলার ঘটনায় চুয়েটে দুই ছাত্রলীগ নেতা বহিষ্কার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৫
সাংবাদিকের উপর হামলার ঘটনায় চুয়েটে দুই ছাত্রলীগ নেতা বহিষ্কার

চট্টগ্রাম: চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি এবং দৈনিক ইত্তেফাকের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি রাকিবুল হাসানের উপর হামলার ঘটনায় দুই ছাত্রলীগ নেতাকে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

মঙ্গলবার চুয়েট ছাত্রকল্যাণ পরিচালক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ বহিষ্কারের কথা জানানো হয়।



বিজ্ঞপ্তিতে বলা হয়, রাকিবুল হাসানের উপর হামলার ঘটনায় জড়িত থাকায় ছাত্রলীগের চুয়েট শাখার যুগ্ম আহ্বায়ক ও তড়িৎ কৌশল বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী আশরাফ উন নাঈমকে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম থেকে ছয় মাসের জন্য বহিষ্কার করা হয়েছে। এছাড়া অপর যুগ্ম আহ্বায়ক ও কম্পিউটার প্রকৌশল বিভাগের শিক্ষার্থী মোসলেহ উদ্দিনকে আবাসিক হল এলাকায় প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।
 

এছাড়াও ২০১৪ সালের ১৬ জুন রাতে চুয়েট ক্যাম্পাসে ছাত্রলীগের দু গ্রুপের সংঘর্ষের ঘটনায় আশরাফ উন নাঈমের সম্পৃক্ততা প্রমাণিত হওয়ায় তাকে আবাসিক হল থেকে স্থায়ী বহিষ্কার এবং পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে ।  

গত ৫ জানুয়ারি একটি অনলাইন সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে মোসলেহ উদ্দিনের নাম পরে আসার কারণে  মধ্যরাতে রাকিবুল হাসানকে  শহীদ তারেক হুদা হলের ৩২০ নম্বর কক্ষে ডেকে নেয় আশরাফ উন নাঈম।   এমসয় মোসলেহ উদ্দিনের উপস্থিতিতেই রাকিবুলকে মারধর করে নাঈম।

এর পরদিন ঘটনা তদন্তে দুই সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। কমিটির তদন্ত প্রতিবেদন দাখিলের পর এ আদেশ জারি করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বাংলাদেশ সময় : ২০১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad