ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

পুলিশের ছেলে, পুলিশকেই পেটায়

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০১৫
পুলিশের ছেলে, পুলিশকেই পেটায় পারভেজ আশরাফ পিয়াস

চট্টগ্রাম: চলমান হরতাল-অবরোধে চট্টগ্রাম নগরীতে সহিংসতার অন্যতম পরিকল্পনাকারী ও সংগঠক শিবির নেতা পারভেজ আশরাফ পিয়াসকে (২২) বুধবার রাতে গ্রেপ্তার করেছে পুলিশ। কয়েক মাস আগে নগরীর হালিশহর এলাকায় পুলিশের উপর জঙ্গী স্টাইলে হামলায় নেতৃত্বদাতা হিসেবে তার নাম এসেছিল।



পিয়াস পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডি’র চট্টগ্রাম জোনের উপ-পরিদর্শক (এস আই) আবুল কালাম আজাদের ছেলে।

বুধবার গভীর রাতে নগরীর হালিশহর আবাসিক এলাকা থেকে পিয়াসকে গ্রেপ্তার করা হয়েছে।


হালিশহর থানার ওসি আবু মো.শাহজাহান কবির বাংলানিউজকে বলেন, হালিশহর আবাসিক এলাকার কে-ব্লকের মসজিদের পাশে অন্ধকারে পিয়াস কয়েকজনকে নিয়ে আড্ডা দিচ্ছিল। খবর পেয়ে আমরা সেখানে গিয়ে তাকে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসি।

পিয়াস হালিশহর আবাসিক এলাকার ‘কে’ ও ‘এল’ ব্লকে এবং আশপাশের এলাকায় শিবিরের ঝটিকা মিছিল ও নাশকতায় নেতৃত্ব দিত বলে জানান ওসি।

পুলিশ সূত্রে জানা গেছে, এস আই আবুল কালাম আজাদের ছেলে পিয়াস আর্ন্তজাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার প্রকৌশল বিভাগের অনার্স তৃতীয় সেমিস্টারের ছাত্র। হালিশহরে নিজ বাসায় থেকে সে ক্যাম্পাসে যাতায়াত করে।

২০১৪ সালের ২৩ নভেম্বর জামায়াতের ডাকা হরতালের সময় হালিশহরে পুলিশের উপর ককটেল হামলায় নেতৃত্ব দেয় পিয়াস। এ ঘটনায় দায়ের হওয়া মামলায় পিয়াস অন্যতম আসামি।

এর আগে ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচন পূর্বাপর হালিশহরে শিবিরের যত ঝটিকা মিছিল হয়েছে তাতে পিয়াসের নেতৃত্ব দেয়ার ভিডিও ফুটেজ পুলিশের কাছে আছে। এছাড়া নগরীতে বিচ্ছিন্নভাবে পুলিশের জামায়াত-শিবিরের কর্মীদের হামলার অন্যতম হোতা ছিল পিয়াস। সাংগঠনিকভাবে পিয়াসকে পুলিশের উপর হামলার দায়িত্ব দেয়া হয়েছিল বলে পুলিশের কাছে তথ্য আছে।

গত ৫ জানুয়ারি থেকে অবরোধ শুরুর পর হালিশহরের একাধিক স্থানে পিয়াস ও তার অনুসারী শিবির কর্মীরা নিয়মিত ককটেল বিস্ফোরণ ঘটিয়ে জনমনে আতংক সৃষ্টি করে আসছে। হালিশহর থানার তালিকাভুক্ত এই নাশকতাকারীকে গত এক মাস ধরে গ্রেপ্তারের চেষ্টা চালিয়ে আসছে পুলিশ।

হালিশহর থানার ওসি আবু মো.শাহজাহান কবির বাংলানিউজকে বলেন, পিয়াস শিবিরের সক্রিয় নেতা। তার সাংগঠনিক পদবির কথা সে স্বীকার করছেনা। তবে আমরা জানতে পেরেছি সে হালিশহর থানা শিবিরের গুরুত্বপূর্ণ পদে আছে।

বাংলাদেশ সময়: ১১৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫,২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।