ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জাভেদ-সায়রা’র ‘মেঘলা রঙের চিঠি’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৯ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৫
জাভেদ-সায়রা’র ‘মেঘলা রঙের চিঠি’

চট্টগ্রাম: চট্টগ্রামের আবৃত্তির অঙ্গনের দুই পরিচিত মুখ জাভেদ হোসেন ও সায়রা শাহীদ।   এ দুই শিল্পীর আবৃত্তি নিয়ে প্রকাশিত হচ্ছে আবৃত্তির অ্যালবাম ‘মেঘলা রঙের চিঠি’।

  এটি তাদের কণ্ঠে প্রথম সিডি অ্যালবাম।

বৃহস্পতিবার (২৯ জানুয়ারি ) সকাল ১১টায় ঢাকাস্থ হোটেল সোনারগাঁর মেঘনা হলে অ্যালবামের প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হবে।


অ্যালবামে সায়রা শাহীদ ও জাভেদ হোসেনের একক ও দ্বৈত কণ্ঠে মোট ২২টি কবিতা ও রচনা স্থান পেয়েছে। আবৃত্তিশিল্পী মাহিদুল ইসলামের তত্ত্বাবধানে কবিতা ও রচনাগুলো ধারণ করা হয়।

মাহিদুল ইসলামের সভাপতিত্বে প্রকাশনা উৎসবে অতিথি হিসেবে থাকবেন বোধন আবৃত্তি পরিষদের সভাপতি ও বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সভাপতিমণ্ডলীর সদস্য রণজিৎ রক্ষিত, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক হাসান আরিফ, আবৃত্তিশিল্পী শিমুল মুস্তাফা ও বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক আহকাম উল্লাহ।
জাভেদ হোসেন ও সায়রা শাহীদ আবৃত্তি সংগঠন বোধন আবৃত্তি পরিষদ চট্টগ্রামের জ্যেষ্ঠ সদস্য।

১৯৯৬ সাল থেকে সায়রা শাহীদ বোধনের সঙ্গে যুক্ত।   চট্টগ্রামের মেয়ে সায়রা বর্তমানে ঢাকা নিবাসী হলেও তিনি বোধনের সহ-সাধারণ সম্পাদকের দায়িত্বে আছেন।   বাংলাদেশ বেতার চট্টগ্রাম কেন্দ্রের তালিকাভুক্ত অনুষ্ঠান ঘোষক ও আবৃত্তিশিল্পী তিনি।   মঞ্চে নিয়মিত আবৃত্তির পাশাপাশি সফলভাবে চালিয়ে যাচ্ছেন আবৃত্তি প্রশিক্ষণের কাজ।

জাভেদ হোসেন ১৯৯৪ সাল থেকে বাংলাদেশ বেতার চট্টগ্রাম কেন্দ্রের অনুষ্ঠান ঘোষক ও আবৃত্তিশিল্পী হিসেবে কাজ করছেন।   ২০০০ সাল থেকে নাট্যশিল্পী ও সংবাদ পাঠক হিসেবে নিয়মিত কাজ করছেন।   ১৯৯৬ সালে বোধন আবৃত্তি পরিষদ চট্টগ্রামের সঙ্গে যুক্ত হন তিনি। সেই থেকে মঞ্চের নিয়মিত শিল্পী তিনি। বর্তমানে জাভেদ বোধনের নির্বাহী কমিটির জ্যেষ্ঠ সদস্য।   বোধনসহ বিভিন্ন সংগঠনে আবৃত্তির প্রশিক্ষকের দায়িত্ব পালন করছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।