ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

দামপাড়া পুলিশ ব্যারাকে আগুন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১১ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৫
দামপাড়া পুলিশ ব্যারাকে আগুন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: চট্টগ্রাম মেট্রোপলিটন দামপাড়া পুলিশ লাইনের একটি ব্যারাকে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এসময় ‍ধোঁয়ায় আক্রান্ত হয়ে এক উপ-পরিদর্শক সদস্যসহ চারজন অসুস্থ হওয়ার খবর পাওযা গেছে।

  অগ্নিকাণ্ডের ঘটনার তদন্তে একটি কমিটি গঠন করা হবে জানিয়েছেন পুলিশ কর্মকর্তারা।

মঙ্গলবার দুপুর সোয়া একটার দিকে পুলিশ লাইনের আকরাম হোসেন ব্যারাকের চারতলা ভবনের নিচতলার কেন্দ্রীয় পোষাক ভাণ্ডারে আগুন লাগে।
  আগুনে মজুদকৃত পোষাকের বেশীরভাগই পুড়ে গেছে।

চট্টগ্রাম বিভাগীয় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী উপ-পরিচালক জসিম উদ্দিন জানান, আগুনের খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিটের ছয়টি গাড়ি ঘটনাস্থলে যায়। পরে প্রায় ৪০ মিনিট চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

“পুলিশ ইউনিফর্মের জুতা, বেল্ট, পোশাক থেকে শুরু করে সবকিছুই পোশাক ভাণ্ডারে ছিল।   আগুনে এর বেশীরভাগই পুড়ে গেছে। ”

তিনি বলেন, প্রাথমিকভাবে আগুনের সূত্রপাত এবং ক্ষয়ক্ষতির পরিমাণ সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি।   ফায়ার সার্ভিস ও পুলিশ যৌথভাবে তদন্ত করে এ ব্যাপারে নিশ্চিত হবে।

চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের উপ-কমিশনার (পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট) নীহার রঞ্জন হাওলাদার জানান, ঘটনাস্থল পরিদর্শন করে প্রাথমিকভাবে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকেই আগুনের সূত্রপাত বলে মনে হয়েছে।   এ ব্যাপারে বিস্তারিত অনুসন্ধানের জন্য পিডিবি, পিডব্লিউডি, ফায়ার সার্ভিস এবং পুলিশের সমন্বয়ে যৌথভাবে একটি কমিটি গঠন করার প্রক্রিয়া চলছে।

এদিকে, আগুন ছড়িয়ে পড়লে ধোঁয়ায় অসুস্থ হয়ে পড়ে এক উপ-পরিদর্শকসহ (এসআই) চার পুলিশ সদস্য।   এরা হলেন আর্মড ব্যাটেলিয়ানের এসআই নুরুল আলম, পুলিশ সদস্য জাহিদ আহমেদ নাদিম, নিপুন ও ইকরাম।

এদের মধ্যে দুইজন চট্টগ্রাম মেডিকেল কলেজে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন বলে নিশ্চিত করেছেন হাসপাতাল পুলিশ ফাঁড়ির সহকারী উপ-পরিদর্শক (এএসআই) পঙ্কজ বড়ুয়া।

বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।