ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

গাউছুল আজম মাইজভান্ডারী আহমদ উল্লাহ(ক:) চেহলাম অনুষ্ঠিত

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৪ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৫
গাউছুল আজম মাইজভান্ডারী আহমদ উল্লাহ(ক:) চেহলাম অনুষ্ঠিত ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: গাউছুল আজম মাইজভান্ডারী হযরত মওলানা শাহ ছুফী সৈয়দ আহমদ উল্লাহ (ক:) এর চেহলাম শরীফ অনুষ্ঠিত হয়েছে।

মহান ১০ মাঘ ওরশ শরীফের চারদিনে সোমবার প্রতি বছরের মত এবারও গাউছিয়া আহমদিয়া মঞ্জিল শাহী ময়দানে মহাসমারোহে চেহলাম শরীফ উদযাপিত হয়।



চেহলাম শরীফ উপলক্ষে সোমবার সকাল থেকে আশেক ভক্ত, জায়েরীন এবং স্থানীয় জনগণ বিভিন্ন ফলাহার নিয়ে শাহী ময়দানে উপস্থিত হয়। আছরের নামাজের পর মিলাদ ও জিকির মাহফিল অনুষ্ঠিত হয়।
পরে সকল আশেক ভক্তের নিকট বন্টন করা হয়।

চেহলাম শরীফে সাজ্জাদানশীনে দরবারে গাউছুল আজম হযরত মওলানা শাহ ছুফী সৈয়দ এমদাদুল হক মাইজভান্ডারী (ম:জি:আ:) বলেন, গাউছুল আজম মাইজভান্ডারী (ক:) সঠিক আদর্শ মানব সমাজে উপস্থাপন করতে পারলে প্রতিটি মানুষ মহান এই অলীর দরবার মুখী হবে। এতে প্রত্যেক মানুষ আত্মাশুদ্ধির মাধ্যমে আল্লাহর নৈকট্য হাসিল হবে।

পরিশেষে গাউছুল আজম মাইজভান্ডারী (ক:) এর রওজা শরীফে বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি সৃংখলা, কল্যাণ ও মুক্তি কামনা করে মহান আল্লার দরবারে মোনাজাত পরিচালনা করা হয়। মোনাজাত পরিচালনা করেন সাজ্জাদানশীনে দরবারে গাউছুল আজম হযরত মওলানা শাহ ছুফী সৈয়দ এমদাদুল হক মাইজভান্ডারী (ম:জি:আ:)।

চেহলাম শরীফের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন নায়েব সাজ্জাদাশীন ও মোন্তাজেমে দরবার সৈয়দ ইরফানুল হক মাইজভান্ডারী।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।