ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সন্তানদের চাপ থেকে বাঁচতে ছাত্রের বাড়িতে বাবা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৯ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৫
সন্তানদের চাপ থেকে বাঁচতে ছাত্রের বাড়িতে বাবা আনোয়ারুল হক চৌধুরী

চট্টগ্রাম: সত্তরোর্ধ ধনাঢ্য ব্যবসায়ী।   থাকেন প্রবাসে।

  স্ত্রী-সন্তানদের রেখে মাসখানেক আগে দেশে এসেছিলেন বাড়ি তৈরির কাজে।   কিন্তু কোন কাজ করেই যেন শান্তি নেই।
  রোজ খরচাপাতির  হিসাব নিয়ে থাকতে হতো সন্তানদের চাপে। এ অবস্থা থেকে বাঁচতে তাই মুঠোফোন বন্ধ করে ছাত্রের বাড়িতে লুকালেন বৃদ্ধ পিতা।

নগরীর বাকলিয়া থানার রসুলবাগ এলাকার আনোয়ারুল হক চৌধুরী নামে এক ধনাঢ্য ব্যবসায়ীকে ঘিরে ঘটেছে এমনই ঘটনা।

দেশে আসার পর গত ২১ জানুয়ারি থেকে নিখোঁজ ছিলেন তিনি।   নিখোঁজের পর চারদিকে তৈরি হয় নানা গুঞ্জন।   ওই ব্যবসায়ি কি অপহরণ হয়েছে নাকি অন্যকিছু সুনির্দিষ্ট কোন ক্লু না থাকায় তা রহস্যজনক ঠেকে পুলিশ কর্মকর্তাদেরও।

বাকলিয়া থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করার পর তার ব্যাপারে খোঁজ খবর নেয় পুলিশ।   পরে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ওই ব্যবসায়ীর অবস্থান নিশ্চিত হলে তার সঙ্গে যোগাযোগ করেন পুলিশ কর্মকর্তারা।

ঘটনার এতদূর গড়াবে তা ভাবেননি ব্যবসায়ী আনোয়ারুল হক চৌধুরী। তাই পুলিশের নির্দেশনা অনুযায়ী সোমবার সকালে শ্রীমঙ্গল থেকে ফিরে হাজির হন বাকলিয়া থানায়।

বাকলিয়া থানার ওসি মো. মহসিন জানান, আনোয়ারুল হক চৌধুরী দুবাই প্রবাসী ব্যবসায়ী। স্ত্রী, সন্তানদের নিয়ে দুবাইয়ে থাকেন।   নিখোঁজ হওয়ার পর তার অবস্থান চিহ্নিত করে তাকে ফিরে আসতে অনুরোধ করলে তিনি ফিরে আসেন।   যথাযথ নিয়মে তাকে মহানগর হাকিম আহমদ সাঈদের আদালতে পাঠানো হয়।   তিনি সেখানে ১৬৪ ধারায় জবানবন্দী দিয়েছেন।

আদালত সূত্র জানায়, জবানবন্দীতে ওই ব্যবসায়ী জানান ১৯৬০-৬১ সালে তিনি জনস্বাস্থ্য বিভাগের পরিদর্শক হিসেবে শ্রীমঙ্গলে কর্মরত ছিলেন।   এসময় সেখানে তিনি কয়েকটি টিউশনিও করতেন।   শিক্ষার্থীদের সঙ্গে এখনো তার যোগাযোগ ভালো।    আনোয়ারুল হক চৌধুরীকে নিজের তারা পিতার মতো শ্রদ্ধা করেন।

রসুলবাগ এলাকায় বাড়ি নির্মাণের কাজে দেশে আসার পর বাড়ি নির্মাণের খরচের ব্যাপারে প্রতিদিনই সন্তানদের কাছে তাকে হিসাব দিতে হতো। খরচাপাতির হিসাব নিয়ে সন্তানদের কাছে তিনি চাপের মুখে ছিলেন।   এ চাপ থেকে বাঁচতে মুঠোফোন বন্ধ করে শ্রীমঙ্গলে তার ছাত্রদের বাসায় লুকিয়ে ছিলেন।

ছাত্ররা বিষয়টি বুঝতে পারার পর ঘুমন্ত থাকা অবস্থায় আনোয়ার চৌধুরীর মুঠোফোন চালু করে তার পরিবারের সঙ্গে যোগাযোগ করেন।   এসময় পুলিশও মুঠোফোন ট্র্যাক করে তার অবস্থান চিহ্নিত করে।   পরে যোগাযোগ করে তাকে ফিরে আসতে অনুরোধ জানায়।

বাংলাদেশ সময়:  ১৯০৯ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।